ঢাকা, সোমবার ১৬, সেপ্টেম্বর ২০১৯ ১:৫৪:২৭ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

শিশু ধর্ষণ, হত্যা বন্ধের দাবিতে মানববন্ধন

অনলাইন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:০২ পিএম, ১৩ জুলাই ২০১৯ শনিবার

দেশব্যাপী শিশু ধর্ষণ ও হত্যা বন্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং দ্রুত বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকরের দাবি জানিয়েছে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র। 

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে শিশু ধর্ষণ ও হত্যা বন্ধের দাবিতে সংগঠনটির উদ্যোগে আয়োজিত মানববন্ধনে এ দাবী জানানো হয়।

মানববন্ধনে সংগঠনের সভাপতি নাসিমুন আরা হক বক্তব্যে বলেন, ধর্ষণ বন্ধে দ্রুত পদক্ষেপ নিতে হবে। সেই সঙ্গে পর্নোগ্রাফি ও মাদকের আমদানি বন্ধ করতে হবে। এছাড়া বিভিন্ন সভা-সমাবেশে নারী বিদ্বেষী বক্তব্য বন্ধের ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

মানবাধিকার কর্মী খুশি কবির, তার বক্তব্যে বলেন, শিশু ধর্ষণ ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিতে হবে ও দ্রুত কার্যকর ব্যবস্থা নিতে হবে। 
 
সংগঠনের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা বলেন, শিশু ধর্ষণ ও হত্যাকারী নরপশুদের মৃত্যুদণ্ড দ্রুত কার্যকর করার ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি পুরুষদেরও নারী ও শিশু ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদী হবার আহ্বান জানান।

মানববন্ধনে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক, সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা, মানবাধিকারকর্মী খুশি কবির, সাংবাদিক সদস্যসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।