ঢাকা, বৃহস্পতিবার ১৮, এপ্রিল ২০২৪ ১৯:৫০:২৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই দেশ আরও উন্নত হতো টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা তীব্র গরমে জনজীবনে দুর্ভোগ, বাড়ছে জ্বর-ডায়রিয়া কারাগার থেকে সরিয়ে গৃহবন্দী অবস্থায় সুচি কৃষকরাই অর্থনীতির মূল শক্তি: স্পিকার মধ্যপ্রাচ্যের দিকে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

অলিম্পিকের টিকিট পেলেন সাঁতারু জুনায়না

ক্রীড়া ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২১ পিএম, ২৯ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টোকিও অলিম্পিকে জায়গা পেয়েছেন বাংলাদেশের সাঁতারু জুনায়না আহমেদের। তিনি ইতিমধ্যে ওয়াইল্ড কার্ড পেয়েছেন। জুনায়নার আগে আরচার রোমান সানা নিজের যোগ্যতায় সরাসরি টোকিও অলিম্পিকে অংশগ্রহণ নিশ্চিত করেন।

বিষয়টি গশমাধ্যমকে নিশ্চিত করেছে বাংলাদেশ সাঁতার ফেডারেশন।

জুনায়ন অবশ্য সাঁতার শিখেছেন লন্ডনে। সেখানেই বাবা-মায়ের কাছে থেকে বড় হয়েছেন। তবে মাতৃভূমির টানে চার বছর আগে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন তিনি।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন ও সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ বলেন, ‘জুনায়না একটি বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করে ভালো ফল করেছে। সেখানে টাইমিংয়ের ভিত্তিতে ফিনা তাকে নির্বাচিত করেছে। ফিনা বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে এ কথা জানিয়েছে।’

জুনায়না ছাড়াও সাঁতারে বাংলাদেশ থেকে আরও একটি ওয়াইল্ড কার্ড রয়েছে বলে জানা গেছে।

২০১৯ সালে বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন বাংলাদেশের তিন সাঁতারু। এর মধ্যে জুনায়না ওয়াইল্ড কার্ড পেয়েছেন। আর ছেলেদের মধ্যে আরিফুল ইসলাম ও জুয়েল আহমেদের মধ্যে একজন যাবেন। ছেলে ও মেয়ে- দুই বিভাগে ৫০ মিটার ফ্রিস্টাইলে অংশ নেবে বাংলাদেশ।

-জেডসি