ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১০:২৬:১৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

আজ ঢাকা আসছেন ভিয়নের চেয়ারম্যান উরসুলা বার্নস

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪৮ পিএম, ২১ জানুয়ারি ২০২০ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

দু’দিনের সফরে আজ ঢাকা আসছেন বিশ্বের অন্যতম শীর্ষ টেলিযোগাযোগ ও ডিজিটাল সেবাদাতা কোম্পানি ভিয়নের চেয়ারম্যান ও সিইও উরসুলা বার্নস। ভিয়ন বাংলাদেশের অন্যতম শীর্ষ মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের স্বত্বাধিকারী। বাংলাদেশে এটাই উরসুলা বার্নসের প্রথম সফর।

উরসুলা বার্নস টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাতে অসামান্য অবদানের জন্য যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে হোয়াইট হাউসের সায়েন্স, টেকনোলজি, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যাথ (এসটিইএম) সম্পর্কিত জাতীয় কর্মসূচি পরিচালনায় নিযুক্ত হন এবং একই সঙ্গে প্রেসিডেন্টের এক্সপোর্ট কাউন্সিলের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন।

২০১৮ সালের ডিসেম্বর মাসে তিনি ভিয়নের চেয়ারম্যান ও সিইও হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এ ছাড়া তিনি এক্সন মোবিল, নেসলে এবং উবারের বোর্ড অব ডিরেক্টরের দায়িত্বে আছেন।

তার সফর সম্পর্কে বাংলালিংকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই সফরে উরসুলা বার্নস টেলিযোগাযোগ খাত সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষ ও সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করে বাংলাদেশের প্রযুক্তিগত অগ্রগতি, টেলিকম খাতের চ্যালেঞ্জ এবং ভিয়নের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ঢাকায় প্রথম সফর সম্পর্কে উরসুলা বার্নস বলেন, তিনি অত্যন্ত আগ্রহের সঙ্গে বাংলাদেশ সফরের জন্য অপেক্ষা করছেন। কারণ ভিয়ন দীর্ঘ সময় ধরে দৃঢ় প্রত্যয়ের সঙ্গে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করে আসছে।

এই সফরে নতুন অনেকের সঙ্গে সাক্ষাৎ করা এবং বাংলাদেশে প্রযুক্তিগত অগ্রগতি কীভাবে সামগ্রিক উন্নতির চালিকাশক্তি হয়ে কাজ করছে, তা প্রত্যক্ষ করা আমার জন্য দারুণ এক অভিজ্ঞতা হবে। উরসুলা বার্নস আগামী ২৩ জানুয়ারি ঢাকা ত্যাগ করবেন।

-জেডসি