ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১০:৪৩:৪৭ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের

ইন্দোনেশিয়ায় ৬.৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৪২ পিএম, ৭ জুলাই ২০২০ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে ৬ দশমিক ৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্পন অনুভূত হয়েছে। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিটের দিকে দক্ষিণপূর্ব বালির ৮০০ কিলোমিটার অভ্যন্তরে এই তীব্র কম্পন অনুভূত হয়।কম্পনের তীব্রতার কারণে এলাকাজুড়ে সুনামির আশঙ্কা ছড়িয়ে পড়ে। তবে দেশটির আবহাওয়া অফিস জানিয়েছে, সুনামির কোনও সম্ভাবনা নেই।

এদিনের ভূকম্পনের কেন্দ্র ছিল মাটি থেকে অন্তত ৫২৮ ফুট নিচে। সোশ্যাল মিডিয়ায় এক ব্যক্তির শেয়ার করা ভিডিওতে দেখা যায়, অনেক ক্ষণ ধরে কাঁপছে পেল্লায় আবাসন।

মার্কিন জিওলজিক্যাল সার্ভের রিপোর্ট বলছে, জাভার কেন্দ্রে অবস্থিত বাতাং উপকূলে ভারি কম্পন অনুভূত হয়েছে এদিন। এখনও পর্যন্ত এই ঘটনায় কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, প্রশান্ত মহাসাগরের রিং অব ভলক্যানোর ওপর অবস্থিত ইন্দোনেশিয়া। ফলে বিশ্বের অন্যতম ভূমিকম্প প্রবণ এলাকার মধ্যে পড়ে এই দেশ।

-জেডসি