ঢাকা, বুধবার ২৪, এপ্রিল ২০২৪ ১:২৯:৪৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
‘পদ্মশ্রী’ গ্রহণ করলেন রেজওয়ানা চৌধুরী বন্যা কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই কয়েক ঘণ্টায় ৮০ বারেরও বেশি কেঁপে উঠল তাইওয়ান ঢাকা থেকে প্রধান ১৫টি রুটে ট্রেনের ভাড়া যত বাড়ল মাকে অভিভাবকের স্বীকৃতি দিয়ে নীতিমালা করতে হাইকোর্টের রুল আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে ঢাকায়

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৪৫ এএম, ৩০ ডিসেম্বর ২০১৮ রবিবার

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে রাজধানীর ভোট কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ চলছে। উৎসাহ-উদ্দীপনা আর উৎসবমুখর পরিবেশে আজ সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। এটি বিকেল ৪টা পর্যন্ত চলবে।

নির্ভয়ে পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছে নির্বাচন কমিশন।  নির্বাচনের সার্বিক পরিস্থিতি ভালো ও উৎসবমুখর রয়েছে। ভোটারদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করছেন রাজধানীজুড়ে।

অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন নির্বাচন কমিশন (ইসি) ইতোমধ্যে এর সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। নির্বাচনের দিন ভোট দেয়ার সুবিধার্থে সংশ্লিষ্ট এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে পাশাপাশি সকল তফসিলি ব্যাংক, অধস্তন আদালত এবং এলাকার গার্মেন্টসসহ অন্যান্য শিল্প কারখানাও বন্ধ রয়েছে।

ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, সুষ্ঠু নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারেন তা নিশ্চিত করা হয়েছে। নির্বাচনে কোন ধরনের অনিয়ম বরদাস্ত করা হবে না বলে তিনি জানান।

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল কেন্দ্র, মতিঝিল গভ: স্কুল কেন্দ্র ঘুরে দেখা গেছে নারী-পুরুষ নির্বিশেষে ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট প্রদান করছেন। 

মালিবাগ জামে মসজিদ মাদ্রাসা কেন্দ্র, সিদ্ধেশ্বীর উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্র, ভিকারুননেসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র, মগবাজার গালর্স স্কুল কেন্দ্রেও একই চিত্র লক্ষ্য করা গেছে।

 সিদ্ধেশ্বীর উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে কথা হয় বেইলী রোডের বাসিন্দা ফারজানা বেগমের সাথে। তিনি বলেন, ভীড় এড়াতে সকাল সকাল ভোট দিয়ে এলাম। চমৎকার পরিবেশে ভোট গ্রহণ চলছে একেন্দ্রে। কোনো রকম ঝামেলা হয়নি। পছন্দের প্রার্থীকেই ভোট দিয়েছি।

নির্বাচনের নিরাপত্তায় মাঠে টহল দিচ্ছেন কয়েক হাজার বিজিবি, র‌্যাব ও পুলিশ সদস্য। আচরণবিধি দেখভাল করতে নির্বাচনী এলাকায় রয়েছেন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।