ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ০:১৫:৫৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

উৎসবের ছোঁয়া রাজধানীর বিউটি পার্লারগুলোতে

শারমিন সুলতানা | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:২২ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ছবি: উইমেনস ডল বিউটি পার্লারের ফেসবুক পেজ থেকে

ছবি: উইমেনস ডল বিউটি পার্লারের ফেসবুক পেজ থেকে

কর্মব্যস্ত জীবনের ফাঁকে উৎসব মানেই যেন একটুখানি প্রশান্তি। আর এই প্রশান্তির মাত্রাটাকে খানিকটা বাড়িয়ে দেয় স্নিগ্ধতা। তাই উৎসবের দিনটিতে নিজেকে একটু অন্যভাবে উপস্তাপন করতে ও  স্নিগ্ধ করে তুলতেই নারীদের যত প্রচেষ্টা। সেই প্রচেষ্টাতে সফলতা আনতেই উৎসবকে সামনে রেখে তরুণী, গৃহিণী ও কর্মজীবী নারীরা ছোটেন পার্লারে। 

পার্লারগুলোও হয়ে ওঠে কর্মব্যস্ত। উৎসবের মাস ফেব্রুয়ারি। সরস্বতী পূজা দিয়ে শুরু হয়েছে উৎসব। সামনে আছে পহেলা ফাল্গুন, ভ্যালেন্টাইনস ডে। আর তাই ইতোমধ্যেই কর্মব্যন্ত হয়ে উঠেছে ঢাকার পার্লারগুলো। উৎসবের দিনটিতে নিজেকে স্নিগ্ধ দেখাতে অনেকেই ভ্রু প্লাক, ফেসিয়াল, মেনিকিউর, পেডিকিউর করছে। সাথে চুলকে সুন্দর দেখাতে চুলের বিভিন্ন কাট দিচ্ছে। অনেকে আবার চুলে করাচ্ছে বিভিন্ন কালার। পাশাপাশি হাতে মেহেদিও দিচ্ছেন অনেকে।

উৎসব উপলক্ষে আবার ঢাকার অনেক পার্লারই বিভিন্ন সেবার উপরে ছাড় দিচ্ছে। ঢাকার কলাবাগান ওভার ব্রিজের পাশেই ‘উইমেনস ডল বিউটি পার্লার’। বসন্তের প্রথম দিন পহেলা ফাল্গুন ও ভ্যালেন্টাইনস ডে কে সামনে রেখে  এই পার্লারেও বিভিন্ন সেবার উপরে ছাড় চলছে। তবে এখানে ছাড়ের সময়টা সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত সীমাবদ্ধ।

ছাড়ের জন্য সময় বেধে দেওয়ার কারণটা জানতে চাইলে পার্লারের ম্যানেজার লাবণ্য জানান-এমনিতেই বিকেলে ভিড় থাকে বেশি। তার উপর আবার ওই সময়টাতেও ছাড়ের ব্যবস্থা থাকলে ভিড় আরো বাড়বে। ভিড় অতিরিক্ত বেশি হলে আমরা গ্রাহক সেবা ঠিকমতো দিতে পারবো না। এজন্য শুধু সকালে ছাড়ের ব্যবস্থা রাখা হয়েছে।

এই পার্লারটিতে বডি ম্যাসাজ, হেয়ার ট্রিটমেন্ট, ফেসিয়াল, মেহেদি পড়ানো থেকে শুরু করে প্রায় সব ধরণের সেবার উপরই আছে ১০% ছাড়।

পার্লারে কোন বয়সি গ্রাহকের ভিড় সবচেয়ে বেশি জানতে চাইলে পার্লারের সিনিয়র হ্যান্ড আয়েশা আক্তার বলেন, সব বয়সিরাই কমবেশি আসছে। তবে টিনএজ গ্রাহকের সংখ্যাই সবচেয়ে বেশি। 

তিনি আরো জানান-ফেসিয়াল, হেয়ার কাট, মেনিকিউর আর পেডিকিউরটাই বেশি করাচ্ছে সবাই। সাথে চুলের কাট হিসেবে এ্যাঙ্গেল বব কাটটি এখন বেশি চলছে।

পার্লারে হেয়ার ট্রিটমেন্ট করাতে এসেছেন তানিয়া রহমান।কথা হলো তার সঙ্গে। জানালেন তার বাসা কলাবাগানেই। পার্লারটি বাসা থেকে কাছে হওয়ায় তিনি এখানেই আসেন সবসময়। একটি মাল্টি ন্যাশনাল কোম্পানিতে চকরি করেন তিনি। বাসায় চুলের যত্ন নেওয়ার সময় পান না। এজন্য প্রতি মাসেই তিনি অন্তত একবার হলেও হেয়ার ট্রিটমেন্ট করান। তবে সামনে অফিসে পহেলা বসন্তের অনুষ্ঠান আছে বলে এবার একটু আগেই এসেছেন।

উইমেনস ডল বিউটি পার্লারের কর্ণধার বিউটি এক্সপার্ট তানিয়া আফরিন। তিনি এই ব্যবসা প্রথম শুরু করেন ২০০২ সালে রাজশাহিতে। ঢাকার কলাবাগানের এই ব্রাঞ্চটি খুলেছেন ২০১০ সালে। বর্তমানে সিনিয়র ও জুনিয়রসহ দশজন নারী কর্মী কাজ করছেন এই পার্লারে।