ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ২১:০৮:১৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

করের ভয়ে সঞ্চয়পত্রের মুনাফা তোলার হিড়িক

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:৫৬ পিএম, ২৩ জুন ২০১৯ রবিবার

করের ভয়ে সঞ্চয়পত্রের মুনাফা তোলার হিড়িক পড়েছে। ২০১৯-২০ সালের বাজেটে সঞ্চয়পত্রের সুদের ওপর উৎসে কর ৫ শতাংশ থেকে বাড়িয়ে ১০ শতাংশ করার প্রস্তাব করা হয়েছে। আগের মুনাফা ৩০ জুনের না উত্তোলন করলে বাড়তি কর কেটে নেওয়া হবে। এ জন্যই মুনাফা উত্তোলনের জন্য হিড়িক পড়েছে। বিশেষ করে বাংলাদেশ ব্যাংক ও সোনালী ব্যাংকে প্রতিদিনই ব্যাপক ভিড় হচ্ছে। গ্রাহকদের চাপ সামলাতে গভীর রাত পর্যন্ত অফিস করছেন কর্মকর্তারা।

বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিসের কর্মকর্তারা জানান, সঞ্চয়পত্র গ্রাহকদের সাধারণত দিনে ১৩ থেকে ১৪শ টোকেন দেওয়া হয়। তবে গত মঙ্গলবার ২৮শ টোকেন দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দেওয়া হয় ৩ হাজার টোকেন। এখন গ্রাহকদের বেশিরভাগই মুনাফা তুলতে আসছেন। অনেকেই আছেন যারা বছরে একবার মুনাফা তোলেন। এ ধরনের গ্রাহক বেশি আসছেন।

সঞ্চয়পত্র বিক্রি ও মুনাফা প্রদানের সঙ্গে জড়িত কয়েক কর্মকর্তা জানান, রাত ৮ থেকে ৯টা পর্যন্ত সেবা দেওয়া হচ্ছে। সব কাজ শেষ করে অফিস ত্যাগ করছেন ১১ থেকে সাড়ে ১১টায়। ৩০ জুন পর্যন্ত এ ভিড় থাকবে। আগামীতে এ ভিড় আরও বাড়বে বলে জানান তারা।