ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ২১:৩৩:০৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

করোনা থেকে সেরে উঠছেন? এখনও সাবধান

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:৩৯ পিএম, ১২ জুন ২০২১ শনিবার

করোনা থেকে সেরে উঠছেন? এখনও সাবধান

করোনা থেকে সেরে উঠছেন? এখনও সাবধান

পুরো বিশ্ব আজ করোনাভাইসরাস ঝড়ে লন্ডভন্ড। পৃথিবীর নানা প্রান্ত থেকে প্রতিদিনই মৃত্যুর খবর আসছে, আসছে আক্রান্তের খবরও। একই সঙ্গে খবর আসছে করোনা থেকে সেরেও উঠছেন অনেকে।

করোনা থেকে সেরে ওঠা দু’-চার দিনের ব্যাপার নয়। সময় লাগে। ভাইরাসমুক্ত হয়ে যাওয়ার পরেও বেশ অনেক দিন প্রয়োজন বিশ্রাম। শুধু শারীরিক নয়। মানসিকও। এ সময়ের ক্লান্তি কিছু কম নয়। ফলে অসুস্থতার সময়ে যতটা সাবধানে থেকেছেন, এখনও চাই তেমন সাবধানতা। তাতে যদি অন্যের সাহায্য প্রয়োজন হয়, তবে তা চাইতেও ভুলবেন না।


কী করবেন এমন সময়ে: কী করবেন না, তা মনে রাখা জরুরি। সবের আগে খেয়াল রাখতে হবে যে, নিজেকে জোর করবেন না কোনও কাজে। যদি শরীরে না দেয়, তবে তা না করাই ভাল। তা সে কাজ অফিসেরই হোক বা সংসারের।

অসুস্থ হলে অনেক সময়ে মনে হয়, আর বুঝি কোনও কাজ করতে পারবেন না। চিকিৎসকেরা বলছেন, এ সব ভেবে নিজের উপরে বাড়তি চাপ সৃষ্টি করা ঠিক নয়। করোনা থেকে সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ সময় লাগে। অনেক ক্ষেত্রে কয়েক মাসও লেগে যায়। স্বাভাবিক নিয়মে তা হবে। ভাল খাওয়াদাওয়া, ব্যায়াম তাতে সাহায্য করবে।

নিজের কাজ না করলে কে করবে: এ কথা মনে আসবেই। সাহায্য নিতে হবে। অন্যের সাহায্য চাইতে অস্বস্তি হয়। তবে বিপদের সময়ে কিছু করার নেই। সাহায্য না নিতে চেয়ে আবার অসুস্থ হয়ে পড়লে বিপদ বাড়বে। কমবে না। তখন আরও বেশি মানুষের সাহায্য নিতে বাধ্য হতে হবে হয়তো।

ফলে সেরে ওঠার পর্বে সাহায্য চাইতে সঙ্কোচ একেবারেই মনে আনবেন না।