ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ২০:৪৮:১৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

কিশোরী কোরির কাছে হেরে ভেনাসের বিদায়

খেলাধুলা ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:০২ পিএম, ২ জুলাই ২০১৯ মঙ্গলবার

বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম উইম্বলডনের প্রথম দিনেই অঘটনের শিকার হয়ে বিদায় নিয়েছেন পাঁচবারের চ্যাম্পিয়ন ভেনাস উইলিয়ামস। মাত্র ১৫ বছর বয়সী কোরি গফের কাছে পরাজিত হয়ে প্রথম রাউন্ড থেকে বাড়ি ফিরে গছেন ভেনাস।

গত সপ্তাহে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে অল ইংল্যান্ড ক্লাবে খেলার যোগ্যতা অর্জণ করেন মার্কিন টিনএজার গফ। প্রথম রাউন্ডে তিনি সোমবার ৬-৪, ৬-৪ গেমের সরাসরি সেটে স্বদেশী ভেনাসকে পরাজিত করে অঘটনের জন্ম দিয়েছেন।

গফের জন্মের আগে ভেনাস উইম্বলডনে দু’বার শিরোপা জিতেছেন। কিন্তু ৩৯ বছর বয়সী ভেনাস কাল গফের কাছে ছিলেন একেবারেই দিশেহারা। 

১৯৯১ সালের পর সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে উইম্বলডনের কোন একক ম্যাচ জয়ের রেকর্ড গড়েছেন গফ। পুরো ম্যাচে গফ মাত্র আটটি আনফোর্সড এরর করেছেন। তার সার্ভিস ছিল অসাধারণ।

ক্যারিয়ারের সবচেয়ে বড় ম্যাচের আগে বিশে^র ৩১৩তম র‌্যাঙ্কধারী গফ বলেছিলেন তিনি সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান। 

গত বছর জুনিয়র ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতেছিলেন গফ। দ্বিতীয় রাউন্ডে গফের প্রতিপক্ষ বিশ্বের ১৩৯তম র‌্যাঙ্কধারী স্লোভাকিয়ার মাগাডালেনা রিবারিকোভা।