ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৩:৫৬:২৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

খালেদা জিয়া দেশের জন্য নিজের জীবন বিপন্ন করেছেন: আফরোজা আব্বাস

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:৪৪ পিএম, ৪ ডিসেম্বর ২০২১ শনিবার

ফাইল ছবি

ফাইল ছবি

জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস বলেছেন, বেগম খালেদা জিয়া ১৯৭১ এর প্রথম নারী মুক্তিযোদ্ধা। যার অনুপ্রেরণায় বাংলাদেশের নারীরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। তিনি দেশের জন্য নিজের জীবন বিপন্ন করেছেন, স্বামী-সন্তানকে বিসর্জন দিয়েছেন। কিন্তু দেশের মাটি ও মানুষকে ছেড়ে যাননি। আজ সেই নেত্রী এই সরকারের রোষানলে পড়েছে।  তাকে স্লো পয়জনিং করে তিলে তিলে শেষ করার ষড়যন্ত্র চলছে। 

শনিবার (৪ ডিসেম্বর) দুপুরে জেলা বিএনপির কার্যালয় জাতীয়তাবাদী মহিলা দলের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

আফরোজা আব্বাস বলেন, এই সরকারের সময় ১০ টাকা কেজি দরে চাল খাওয়ানোর কথা থাকলেও, এখন মানুষ ৫০ থেকে ৬৫ টাকা দিয়ে চাল কিনে খাচ্ছে। সাধারণ মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। সাধারণ মানুষ ঠিকমতো দুবেলা দুমুঠো খেতে পারছে না। বর্তমান সরকার শুধু দেশে উন্নয়নের গান গাইছে, কিন্তু দেশে বাস্তবিক অর্থে কোনো উন্নয়ন নেই। 

তিনি আরও বলেন, বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া প্রয়োজন। কিন্তু বিদেশে চিকিৎসায় পাঠালে স্লো পয়জনিংয়ের অভিযোগ সত্য প্রমাণিত হবে বলে খালেদা জিয়াকে দেশের বাইরে যেতে দিতে চায় না এই সরকার।

আফরোজা আব্বাস বলেন, বিএনপির পাশাপাশি মহিলা দলকেও ঐক্যবদ্ধ হয়ে রাজপথে আন্দোলন করতে হবে। খালেদা জিয়ার সুচিকিৎসা ও দেশ রক্ষা করতে হলে এ সরকারের পতনের বিকল্প নেই। এজন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে থাকতে হবে। 

ভোলা জেলা মহিলা দলের আহ্বায়ক অ্যাডভোকেট সাজেদা আক্তারের সভাপতিত্বে
সম্মেলনের উদ্বোধন করেন মহিলা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি জীবা আমিনা আল গাজী। এতে প্রধান বক্তা ছিলেন মহিলা দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদিকা সুলতানা আহম্মেদ। বিশেষ বক্তা ছিলেন ভোলা জেলা বিএনপির সভাপতি আলহাজ গোলাম নবী আলমগীর। বিশেষ অতিথি ছিলেন ভোলা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর-রশিদ ট্রুম্যান, সিনিয়র যুগ্ম সম্পাদক মো. হুমায়ুন কবির সোপান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক প্রমুখ।

এ সময় মহিলা দলের ভোলা জেলা শাখার ৫১ সদস্যের একটি কমিটি ঘোষণা করা হয়। পরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আরোগ্য কামনা করে দোয়া করা হয়।