ঢাকা, মঙ্গলবার ১৬, এপ্রিল ২০২৪ ১২:২৭:২৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
রাজধানীতে ফিরেছেন ২১ লাখেরও বেশি সিমধারী ভাসানটেকে আগুন: মায়ের পর মারা গেলেন মেয়েও ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ রাজধানীতে ফিরছে মানুষ লক্ষ্মীপুরে ঘরে ঢুকে নারীকে কুপিয়ে হত্যা ইন্দোনেশিয়ায় ভূমিধসে ১৫ জনের মৃত্যু

খালেদা জিয়ার জামিন বাতিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশ

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫০ পিএম, ১৯ জানুয়ারি ২০২০ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন খারিজ করে আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়েছে। আজ রোববার সকালে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ রায় প্রকাশ করা হয়।

১৫ পৃষ্ঠার এ রায়ে উল্লেখ করা হয়, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সব ধরনের সিদ্ধান্ত নেবে মেডিকেল বোর্ড। তবে অব্যশই তা হতে হবে খালেদা জিয়ার সম্মতি ও তার সাথে পরামর্শক্রমে।

এর আগে গত ১২ ডিসেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ৬ বিচারপতির আপিল বেঞ্চ খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন। ৫ ডিসেম্বর খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা জানতে মেডিকেল বোর্ডের প্রতিবেদন চায় আপিল বিভাগ। রাষ্ট্রপক্ষকে ১১ ডিসেম্বরের মধ্যে ওই প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয় আদালত।

২০১৮ সালের ২৯ অক্টোবর ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে তাকে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয় আদালত।

ওই বছরের ৮ ফেব্রুয়ারি থেকে একটি মামলায় দণ্ডিত হয়ে কারাগারে আছেন খালেদা জিয়া। সাবেক এই প্রধানমন্ত্রী অসুস্থ হয়ে পড়ায় কারা হেফাজতে বঙ্গবন্ধু মেডিকেলে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে কয়েক মাস ধরে।

-জেডসি