ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ১৬:৩৭:১৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
শিব নারায়ণ দাশের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পরলোকে জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ন মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট তীব্র তাপপ্রবাহ, সতর্ক থাকতে মাইকিং

জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটারের করোনা

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:৪১ পিএম, ৬ ডিসেম্বর ২০২১ সোমবার

ফাইল ছবি

ফাইল ছবি

জিম্বাবুয়েতে নারী বিশ্বকাপের বাছাইপর্বের মাঝপথেই দেশে ফিরে এসেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। করোনার নতুন ধরন ওমিক্রনের প্রভাবেই এই সিদ্বান্ত। তবে দেশে ফিরে এলেও ইতিহাস গড়ে টাইগ্রেসরা। প্রথম বারের মতো নারী বিশ্বকাপে অংশ নেবে বাংলাদেশ দল। র‍্যাংকিংয়ে এগিয়ে থাকার সুবাদে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান পায় বিশ্বকাপের টিকিট। এতো বড় খুশির খবরের মধ্যেই করোনার হানা।

সূত্র জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জিম্বাবুয়ে ফেরত নারী দলের দুই জন ক্রিকেটার। গত বুধবার (১ ডিসেম্বর) দেশে ফিরে আসে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এরপর তাদের থাকতে হয় বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে। সেখানেই প্রথমবার করা করোনা পরীক্ষায় পজিটিভ এসেছে দুজনের নমুনার ফল।

সোমবার দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উচ্চপর্যায়ের একাধিক সূত্র দুই নারী ক্রিকেটারের করোনা পজিটিভ হওয়ার খবরটি নিশ্চিত করেছেন। তবে তারা কেউই সে দুই খেলোয়াড়ের নাম প্রকাশ করতে রাজি হননি। শুধু জানিয়েছেন, যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই পরবর্তী ব্যবস্থা নেবে বোর্ড।

এদিকে সোমবার দুপুরে ইতিহাসগড়া নারী দলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও মধ্যাহ্নভোজের কথা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের। যথাসময়ে সেখানে উপস্থিতও হয়েছিলেন তিনি।

কিন্তু তিনি দেখা না করে শুধু সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেই চলে যান। ধারণা করা হচ্ছে, দুজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ার কারণেই এ সিদ্ধান্ত নিতে হয়েছে বিসিবি সভাপতিকে।

এদিকে আইইডিসিআর জানিয়েছে জিম্বাবুয়ে ফেরত নারী ক্রিকেট দলের দুই সদস্য করোনা পজেটিভ; তাদের ওমিক্রন সংক্রমণ কিনা, তা যাচাই করে দেখা হবে।