ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ১৪:৪২:৩৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

ডিমের দামে আগুন, সবজির বাজারও গরম

আসমা জেরিন | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:০৮ পিএম, ১২ জুলাই ২০১৯ শুক্রবার

এ সপ্তাহে ডিমের দামে আগুন লেগেছে। আর বৃষ্টির কারণে সবজির বাজারও গরম। ডিমের ডজন একলাফে বেড়ে ৯০ টাকা থেকে হয়ে গেছে ১২০ টাকা। হালি ৪৮ টাকা আর প্রতি পিস ১২ টাকা।

আজ শুক্রবার বাজার ঘুরে এসব তথ্য পাওয়া গেছে। 

এদিকে প্রতিটি সবজি ১০ থেকে ২০ টাকা দাম বেড়েছে। কাঁচামরিচ ২৫০ গ্রাম বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা। গত সপ্তাহে ছিল ১৫ থেকে ২০ টাকা। সপ্তাহের ব্যবধানে কাঁচামরিচের দাম বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে।

টমেটো বিক্রি হচ্ছে ১৪০-১৬০ টাকা দরে,  গাজর ১০০-১২০ টাকা,  বেগুন ৫০-৬০ টাকা, বরবটি ৫০-৬০ টাকা, শসা ১০০ টাকা, করলা ৪০ -৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া পটল ৪০-৫০ টাকা, পেঁপে ২০-২৫ টাকা, লতি ৬০ টাকা, আলু ২৫ টাকা, চাল কুমড়া প্রতি পিস ৩০- ৩৫ টাকা। লাউ আকার ভেদে প্রতি পিস ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। অন্যদিকে, লেবু ২০-৩০ টাকা হালি, পুঁই শাক প্রতি আঁটি ৩০ টাকা, লাল শাক ২০ টাকা, পালং শাক ৩০ টাকা, মুলা শাক ২৫ টাকা আঁটি বিক্রি হচ্ছে।

বাজারে রুই মাছ বাজার ভেদে বিক্রি হচ্ছে ৩০০-৪০০ টাকা কেজি, পাবদা মাছ ৫০০-৬০০ টাকা, শিং মাছ ৪০০-৭০০ টাকা, তেলাপিয়া ১৮০-২২০ টাকা ও পাঙাস ১২০-১৫০ টাকা, সরপুঁটি ১৫০-২০০ টাকা, চাষের কৈ ১৬০-১৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ব্রয়লার মুরগির কেজি  ১৩০-১৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে। লাল লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২২০-২৪০ টাকা কেজি। গরুর মাংস ৪৮০-৫৫০ টাকা এবং খাসির মাংস ৬৫০-৭৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।