ঢাকা, বুধবার ২৪, এপ্রিল ২০২৪ ২০:৫৭:৫৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
২৪ ঘণ্টার ব্যবধানে ফের কমল স্বর্ণের দাম মক্কা ও মদিনায় তুমুল বৃষ্টির শঙ্কা খালেদার গ্যাটকো মামলায় চার্জগঠনের শুনানি পেছাল কুড়িগ্রামে তাপদাহ: বৃষ্টির জন্য নামাজ আদায় থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা ‘পদ্মশ্রী’ গ্রহণ করলেন রেজওয়ানা চৌধুরী বন্যা

নুসরাত হত্যা, ১৬ আসামিকে আদালতে হাজির

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:১৩ পিএম, ২০ জুন ২০১৯ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার ১৬ আসামিকে আদালতে হাজির করা হয়েছে।

বৃহস্পতিবার এ মামলার অভিযোগ (চার্জ) গঠনের শুনানি দিন থাকায় সকাল সোয়া ১১টার দিকে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে ওই আসামিদের তোলা হয়।

আসামিরা হলেন-সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ এস এম সিরাজউদদৌলা, নুর উদ্দিন, শাহাদাত হোসেন ওরফে শামীম, কাউন্সিলর মাকসুদ আলম, জোবায়ের আহম্মেদ, জাবেদ হোসেন, হাফেজ আবদুল কাদের, প্রভাষক আফছার উদ্দিন, কামরুন্নাহার মণি, উম্মে সুলতানা পপি, আবদুর রহিম শরীফ, ইফতেখার উদ্দিন রানা, ইমরান হোসেন মামুন, মো. শামীম, মো. রুহুল আমিন ও মহি উদ্দিন শাকিল।

১৬ আসামির মধ্যে একজন মাদ্রাসার অধ্যক্ষ, দুজন পরিচালনা পর্ষদের সহসভাপতি ও সদস্য, দুজন শিক্ষক, বাকি আসামিরা নুসরাতের সহপাঠী বর্তমান ও সাবেক ছাত্র।

গত ৩০ মে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেন মামলাটি পরবর্তী কার্যক্রমের জন্য মামলার নথি এই বিচারিক আদালতে হস্তান্তর করেন। এরপর ১০ জুন মামলাটির অভিযোগপত্র আদালতে গ্রহণ হয়।

অভিযোগপত্রে নাম না থাকায় চার্জশিট থেকে অব্যাহতি দেওয়া হয়েছে নূর হোসেন, আলাউদ্দিন, কেফায়েত উল্লাহ জনি, সাইদুল এবং আরিফুল ইসলামকে।

উল্লেখ্য গত ৬ এপ্রিল পরীক্ষার হল থেকে কৌশলে ডেকে পাশের ভবনের তিন তলার ছাদে নিয়ে সিরাজ উদদৌলার সহযোগীরা নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে গত ১০ এপ্রিল রাত সাড়ে নয়টায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে মারা যায় নুসরাত।

-জেডসি