ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৪:১৩:২৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

পাকিস্তানের কাছে হেরে গেল টাইগ্রেসরা

খেলাধুলা ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৩৩ পিএম, ২৭ অক্টোবর ২০১৯ রবিবার

হার দিয়ে পাকিস্তান সফর শুরু করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে শনিবার পাকিস্তানের কাছে ১৪ রানে হেরেছে সালমা খাতুনের দল। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক পাকিস্তান নারী দল।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় পাকিস্তান। ব্যাট হাতে নেমে বিপর্যয়ের মুখে পড়ে স্বাগতিকরা। স্কোর বোর্ডে ১৫ রান যোগ হতেই ২ উইকেট হারিয়ে বসে তারা। পাকিস্তানের দুই ওপেনার সিদ্রা আমিন ৪ ও জাভেরিয়া খান ৫ রান করে ফিরেন। দু’জনকেই শিকার করেন বাংলাদেশের ডান-হাতি পেসার জাহানারা আলম।

এরপর শুরুর ধাক্কা সামাল দিয়ে উঠেন অধিনায়ক বিসমাহ মারুফ ও ওমাইমা সোহেল। তৃতীয় উইকেটে বড় জুটি গড়ার পথেই ছিলেন তারা। তবে জুটিতে ৬০ রান আসার পর তাদের বিচ্ছিন্ন করেন ডান-হাতি পেসার লতা মন্ডল। ৬টি চারে ২৯ বলে ৩৪ রান করা বিসমাহকে লেগ বিফোর ফাঁদে ফেলেন মন্ডল।

পরের ওভারে অন্যপ্রান্ত দিয়ে সোহেলকে বিদায় দেন বাংলাদেশের ডান-হাতি লেগ-স্পিনার রুমানা আহমেদ। ৪টি চারে ৩৬ বলে ৩৩ রান করেন রুমানা। ফলে ৭৯ রানে ৪ উইকেট হারায় পাকিস্তান।

এরপর পাকিস্তানকে লড়াই করার পুঁজি এনে দেন ইরাম জাভেদ ও উইকেটরক্ষক সিদ্রা নওয়াজ। জাভেদ ২১ ও নাওয়াজ অপরাজিত ১৬ রান করেন। ২০ ওভারে ৭ উইকেটে ১২৬ রানের সংগ্রহ পায় পাকিস্তান। বাংলাদেশের জাহানারা ৪ ওভারে ১৭ রানে ৪টি উইকেট নেন। এছাড়া পান্না ঘোষ-মন্ডল-রুমানা ১টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১২৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৪ বলের ব্যবধানে চাপে পড়ে বাংলাদেশও। দলীয় ৬ রানেই দুই ওপেনারকে হারায় সফরকারীরা। উইকেটরক্ষক শামিমা সুলতানা ৪ ও আয়শা রহমান ১ রান করে আউট হন।

শুরুর ধাক্কাটা সামলে উঠলেও, বড় ইনিংস খেলতে পারেননি সানজিদা ইসলাম ও নিগার সুলতানা। তৃতীয় উইকেটে ৩৪ রানের জুটি গড়েছিলেন তারা। তবে দলীয় ৪৭ রানের মধ্যে বিদায় ঘটে তাদের। সানজিদা ১৪ ও সুলতানা ১৭ রান করেন।

এরপর এক প্রান্ত আগলে দলের রানের চাকা একাই ঘুড়িয়েছেন পাঁচ নম্বরে নামা রুমানা আহমেদ। পরের দিকের ব্যাটসম্যানদের কোন সহায়তা পাননি তিনি। তাই ম্যাচ বের করে আনা কঠিন হয়ে পড়ে রুমানার। তারপরও শেষ চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত দলের হার এড়াতে পারেননি রুমানা। ইনিংসের শেষ ওভারে হাফ-সেঞ্চুরির স্বাদ পান তিনি। ঐ ওভারের তৃতীয় বলে আউট হন রুমানা। তাই ৩০ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৫০ রান করে আউট হন রুমানা। আর বাংলাদেশের সংগ্রহ দাড়ায় ২০ ওভারে ৭ উইকেটে ১১২ রান। পাকিস্তানের আনাম আমিন ১৩ রানে ২ উইকেট নেন।

আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টি-২০।

সংক্ষিপ্ত স্কোর :
পাকিস্তান : ১২৬/৭, ২০ ওভার (বিসমাহ ৩৪, সোহেল ৩৩, জাহানারা ৪/১৭)।
বাংলাদেশ : ১১২/৭, ২০ ওভার (রুমানা ৫০, সুলতানা ১৭, আমিন ২/১৩)।
ফল : পাকিস্তান ১৪ রানে জয়ী।