ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৭:৩৯:৫৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

প্রথমবার বিমান বাহিনীতে ৬৪ নারী সৈনিক

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫৫ পিএম, ২৬ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রথমবারের মত বিমান বাহিনীতে সৈনিক পদে ৬৪ জন নারী নিয়োগের মাধ্যমে নারীর ক্ষমতায়নে আরো এক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ। এর মাধ্যমে আকাশ প্রতিরক্ষাতেও নতুন ইতিহাস তৈরি হলো।

প্রশিক্ষণ শেষে কর্মজীবনে প্রবেশে করছেন ৭৫২ জন বিমান সেনা। মৌলভীবাজারের শমশেরনগর রিক্রুটস ট্রেনিং স্কুলে নতুন বিমান সেনা দলের প্রশিক্ষণ সমাপনি কুচকাওয়াজে বিমান বাহিনী প্রধানের উপস্থিতিতে তারই স্বীকৃতি মিললো বুধবার।

সমাপনি কুচকাওয়াজে উপস্থিত বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মসিহুজ্জামান সেরনিয়াবাত বলেন, ৬৪ জন নারীর বিমান সৈনিক হিসেবে কর্মজীবন শুরুর মাধ্যমে বিমান বাহিনীতে তৈরি হয়েছে মাইলফলক। রিক্রুটদের সততা, একাগ্রতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে বিমান বাহিনীর যোগ্য বিমানসেনা হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। তারা অকৃত্রিম দেশপ্রেমের প্রেরণায় উজ্জীবিত হয়ে বাংলার আকাশ মুক্ত রাখার দৃঢ় অঙ্গীকার বাস্তবায়নে সক্রিয় অবদান রাখবে।’ সমাপনী কুচকাওয়াজে অংশ নিতে পারায় গবির্ত তারাও।  

করোনাকালেও থেমে নেই বিমান বাহিনী। আক্রান্ত রোগীদের সেবায় এগিয়ে এসেছেন সদস্যরা। কুচকাওয়াজে, নবীন সেনাদের সেবার এই ঐতিহ্য ধরে রাখার আহ্বান জানান বাহিনী প্রধান।

-জেডসি