ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ৫:৩৪:৪৭ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি মাগুরার একমাত্র নারী গ্রামপুলিশ

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:১০ পিএম, ৬ ডিসেম্বর ২০২১ সোমবার

ফাইল ছবি

ফাইল ছবি

প্রত্যন্ত অঞ্চলে বাড়ি হওয়ায় নারী গ্রামপুলিশ সন্ধ্যা রানী মণ্ডলকে অনেক কষ্ট করে ভ্যানযোগে ইউনিয়ন পরিষদে আসতে হতো। হরহামেশাই পরিষদের নানা ধরনের কাজে কখনো হেঁটে কখনো ভ্যানযোগে তাকে দায়িত্ব পালন করতে যেতে হতো বিভিন্ন গ্রামে। সেসব কাজ করতে গিয়ে মাঝে মাঝে নাকাল অবস্থা হতো তার।

তবে আজ থেকে সন্ধ্যা মণ্ডলের আর আগের মতো কষ্ট করতে হবে না। প্রধানমন্ত্রীর উপহার একটি বাইসাইকেল পেয়ে তিনি আজ বেজায় খুশি। এখন থেকে সাইকেলযোগে তিনি পরিষদে আসতে পারবেন, পরিষদের বিভিন্ন কাজে যেতে পারবেন গ্রামে গ্রামে।

সন্ধ্যা রানী মাগুরার চারটি উপজেলার মধ্যে একমাত্র মহিলা গ্রামপুলিশ। তার বাড়ি মাগুরার মহম্মদপুর উপজেলার মোহাম্মদপুর সদর ইউনিয়নের ধুলজুড়ি গ্রামে। সোমবার (৬ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে মাগুরা শেখ রাসেল ইনডোর স্টেডিয়ামে জেলার চারটি উপজেলার ৩৩৩ জন গ্রামপুলিশের মাঝে বিতরণ করা হয় প্রধানমন্ত্রীর উপহার বাইসাইকেল।


জেলা প্রশাসনের আয়োজনে এই সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, বিশেষ অতিথি হিসেবে ছিলেন মাগুরা জেলা প্রশাসক আশরাফুল আলম, মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, মাগুরা পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, চার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও), মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসের বাবু প্রমুখ।

বাইসাইকেল পেয়ে হাসিভরা মুখে নারী গ্রামপুলিশ সন্ধ্যা রানী  বলেন, এতদিন অনেক কষ্ট করে আমাকে বাড়ি থেকে ইউনিয়ন পরিষদে আসতে হতো এবং বিভিন্ন গ্রামে দায়িত্ব পালন করতে যেতে হতো। সপ্তাহে একদিন থানায় হাজিরা দেওয়া এবং মাঝে মাঝে উপজেলা পরিষদে পৌঁছাতে আমাকে কষ্ট করে ভ্যানযোগে যেতে হতো। প্রধানমন্ত্রীর উপহার এই বাইসাইকেলটি পেয়ে আজ আমি অনেক খুশি। আজ থেকে আমার আর আগের মতো কষ্ট করতে হবে না।

জেলা প্রশাসক আশরাফুল আলম বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে গ্রামপুলিশের সদস্যরা প্রান্তিক পর্যায়ের গুরুত্বপূর্ণ ভূমিকা এবং অবদান রেখে চলেছেন। এ কাজের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রীর উপহার হিসেবে তাদের হাতে বাইসাইকেল তুলে দিতে পেরে আজ আমরা অত্যন্ত খুশি।

সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর বলেন, দেশের উন্নয়ন ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে গ্রামপুলিশের ভূমিকা অপরিসীম। সামাজিক বিরোধের কারণে সৃষ্ট গোলযোগ ও বাল্যবিবাহের সংবাদ গ্রামপুলিশদের মাধ্যমেই দ্রুত জানা সম্ভব হয়ে থাকে। এই বৃষ্টিভেজা দিনে জেলার ৪ উপজেলায় থেকে আগত ৩৩৩ জন গ্রামপুলিশের হাতে প্রধানমন্ত্রীর উপহার বাইসাইকেল দিতে পেরে খুবই ভালো লাগছে।