ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ২১:১৮:৫৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপনে অর্থ বরাদ্দ

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:৩০ পিএম, ১৪ জুন ২০১৯ শুক্রবার

আগামী অর্থবছরে দেশব্যাপি সাড়ম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করা হবে। এ জন্য আগামী অর্থবছরে পর্যাপ্ত অর্থ বরাদ্ধ রাখা হয়েছে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৃহস্পতিবার জাতীয় সংসদে বাজেট বক্তব্যে এ কথা জানিয়ে আরো বলেন, সকল স্তরের জনগণকে সাথে নিয়ে দেশে-বিদেশে উৎসবের আঙ্গিকে এটি উদযাপন করার ব্যাপক প্রস্তুতি চলছে।

উল্লেখ্য বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীকে ইতিমধ্যে মুজিব বর্ষ হিসাবে ঘোষণা করা হয়েছে।

অর্থমন্ত্রী বাজেট বক্তৃতায় বলেন, বাংলাদেশ বেতার এবং বাংলাদেশ টেলিভিশনের সম্প্রচার ব্যাবস্থার আধুনিকায়ন ,ডিজিটালাইজেশন ও অটোমেশনের উদ্যোগ নেয়া হয়েছে। 
এছাড়াও দেশব্যাপি ডিজিটাল টেরিস্ট্রিয়াল সম্প্রচার প্রবর্তন এবং বঙ্গবন্ধু শেখ মুজিব ফিল্ম সিটি স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এর আগে বাজেট বক্তৃতার শুরুতেই তিনি বলেন, ‘ আমাদের মহান স্বাধীনতার ৫০ বছর ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন আজ আমাদের দ্বারপ্রান্তে , যা আমাদের জাতীয় জীবনে এক ঐতিহাসিক দুর্লভ মুহুর্ত । ’

এসময় তিনি বঙ্গবন্ধু, পনেরই আগস্টের শহীদ ও জেলখানায় নিহত শহীদ জাতীয় চার নেতা এবং মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহীদের প্রতি শ্রদ্ধা এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনা করেন।