ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১৪:২৬:১৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

বিশ্বজুড়ে ফেসবুক ডাউন, কারণ অজানা

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:৫০ পিএম, ২০ নভেম্বর ২০১৮ মঙ্গলবার

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ডাউন হয়েছে। লগইন করা বা নিউজ ফিড ব্যবহার করতে পারছেন না ব্যবহারকারীরা। ফেসবুকে ঢোকার সঙ্গে সঙ্গে কিছু ব্যবহারকারীরা দেখতে পাচ্ছেন তাদের আইডি ডাউন হয়ে যাচ্ছে। বাংলাদেশে মঙ্গলবার সন্ধ্যার পর থেকে এ সমস্যা দেখা যাচ্ছে।


 
ফেসবুক ব্যবহারকারী অনেকে জানান, তাদের আইডিতে প্রবেশ করা যাচ্ছে না। কারো কারো নিউজ ফিড সাদা দেখাচ্ছে। কারোরটা অঅবার অ্যারর দেখাচ্ছে। কারো প্রোফাইল ছবি নাই হয়ে যাচ্ছে। এছাড়া কোনো কিছু শেয়ার করা যাচ্ছে না। 

 

এদিকে ফেসবুকে ব্যবহারকারীরা অ্যাক্সেস করার চেষ্টা করলে তাদের একটি বার্তা পাঠানো হচ্ছে, ‘ফেসবুক এখন প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণের জন্য ডাউন রয়েছে, তবে আপনি কয়েক মিনিটের মধ্যে ফিরে যেতে সক্ষম হবেন।’

 

যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম ইন্ডিপেন্ডেন্ট জানায়, ইউরোপসহ এশিয়ার বেশ কয়েকটি দেশে এই সমস্যা দেখা দিয়েছে। যুক্তরাজ্য ও মার্কিন যুক্তরাষ্ট্রে ফেসবুক ও ইন্সটগ্রাম ব্যবহার করতে সমস্যায় পড়েছেন ব্যবহারকারীদের। এ বিষয়ে ফেসবুক থেকে কোনা বক্তব্য পাওয়া যায়নি।

 

ওয়েবসাইট ডাউন ডিটেক্টর সুত্রে জানা যায়, মঙ্গলবার সকাল থেকে বিশ্বের বিভিন্ন দেশে শুরু হয় এ সমস্যা। এই সাইটের মতে, ৪৭ পার্সেন্ট মানুষ ফেসবুক ডাউন দেখতে পাচ্ছে। ৩৮ পার্সেন্ট মানুষ প্রবেশ করতে পারছে না। আর ১৩ পার্সেন্ট ছবি আপলোডে সমস্যা হচ্ছে।