ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ৪:১৫:০৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস ২৪ ঘণ্টার ব্যবধানে ফের কমল স্বর্ণের দাম মক্কা ও মদিনায় তুমুল বৃষ্টির শঙ্কা খালেদার গ্যাটকো মামলায় চার্জগঠনের শুনানি পেছাল কুড়িগ্রামে তাপদাহ: বৃষ্টির জন্য নামাজ আদায় থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

মায়ের কবরে সমাহিত হলেন সাহারা খাতুন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫৮ পিএম, ১১ জুলাই ২০২০ শনিবার

মায়ের কবরে সমাহিত হলেন সাহারা খাতুন

মায়ের কবরে সমাহিত হলেন সাহারা খাতুন

রাজধানীর বনানী কবরস্থানে মায়ের কবরেই সমাহিত হলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। আজ শনিবার বেলা ১১টা ৪৫ মিনিটে মায়ের কবরে তাকে দাফন করা হয়।

এর আগে ১১টার দিকে বনানী জামে মসজিদ প্রাঙ্গণে সাহরা খাতুনের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। তার আগে শনিবার সকাল ১০টায় রাজধানীর তেজগাঁওয়ে সাহারা খাতুনের বাসা সংলগ্ন বায়তুল শরফ জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

গতকাল শুক্রবার রাত ২টার একটি বিশেষ বিমানে থাইল্যান্ড থেকে দেশে আনা হয় সাহারা খাতুনের মরদেহ। পরে সেখান থেকে মরদেহ সরাসরি নেওয়া হয় ফার্মগেট সংলগ্ন তেজগাঁওয়ে তার নিজ বাসায়। সেখানেই লাশবাহী ফ্রিজিং গাড়িতে রাখা হয়েছে সাহারা খাতুনের মরদেহ।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন গত বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। অসুস্থ সাহারা খাতুনকে গত ৬ জুলাই এয়ার অ্যাম্বুলেন্সে করে থাইল্যান্ডে নেওয়া হয়।

জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত সাহারা খাতুন গত ২ জুন ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। তার অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে আইসিইউতে নেওয়া হয়। এর পর কিছুটা উন্নতি হলে গত ২২ জুন দুপুরে তাকে আইসিইউ থেকে এইচডিইউতে স্থানান্তর করা হয়।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩১ লাখ ৮২ হাজার ৩৮৫ জন  করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৪ হাজার ৪৭ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।