ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৬:৫১:৩৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

যেভাবে ডিম খেলে দ্রুত ওজন কমবে

ফিচার ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪৪ পিএম, ২২ জুন ২০১৯ শনিবার

সুষম ও পুষ্টিকর খাবারের তালিকায় সবচেয়ে সহজলভ্য হলো ডিম। প্রায় প্রতি দিন সব বাড়িতেই কম-বেশি ডিম খাওয়া হয়। তবে বাড়িতে ছোট বাচ্চা থাকলে ডিমের চাহিদা আরও বেড়ে যায়। কিন্তু আমরা কি জানি, ওজন কমাতে ডিম অত্যন্ত কার্যকরী!

তবে চলুন জেনে নিই কোন পদ্ধিতে ডিম খেলে ওজন কমবে-

ডিম আর নারিকেলের তেল

নারিকেলের তেল আমাদের বিপাক ক্রিয়াকে সক্রিয় করতে সাহায্য করে।  তাই তেল বা মাখনের পরিবর্তে নারিকেলের তেল দিয়ে ডিমের ওমলেট তৈরি করে খেয়ে দেখুন।  উপকার পাবেন।

ডিম আর ওটমিল

ডিম আর ওটমিল একসঙ্গে খেয়ে দেখুন। এই দুই উপাদানের মিশেলে ঝটপট ওজন কমবে। খাবার ধীরে ধীরে হজম করায় ওটমিল। ওটমিল পাচক রস ক্ষরণের মাত্রা নিয়ন্ত্রণে রাখে এবং একই সঙ্গে অতিরিক্ত অ্যাসিড ক্ষরণে বাধা দেয়।  ডিম আর ওটমিল একসঙ্গে খেতে পারলে আমাদের বিপাক প্রক্রিয়া সক্রিয় হয়ে ওঠে।

ডিম আর পালং শাক

পালং শাকে রয়েছে প্রচুর পরিমাণে আয়রন।  পালং শাক খেলে দীর্ঘক্ষণ পেট ভরা থাকে বা খিদে বোধ হয় না।  তাই ডিমের সঙ্গে পালং শাক অবশ্যই একসঙ্গে পাতে রাখুন।