ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৮:০৭:০৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
চট্টগ্রামে আজ শুরু উইম্যান এসএমই এক্সপো হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি

রমজানে বাজার চড়া, সব পণ্যের দাম বেশি

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:২৯ এএম, ২৪ মে ২০১৯ শুক্রবার

রমজান মানেই বাজারের পণ্যে দাম চড়া। প্রতিটি পণ্য বিক্রি হচ্ছে লাগামহীন দামে। দাম নিয়ন্ত্রণে কোনো উদ্যোগ চোখে পড়ছে না।

আজ শুক্রবারের সকালে নানা পদের সবজিতে ঠাসা রাজধানীর কাঁচাবাজারগুলো। সরবরাহ পর্যাপ্ত হলেও দাম নিয়ে রয়েছে ক্রেতাদের অসন্তোষ। পাইকারি ও খুচরা বাজারে দামের পার্থক্য তুলনামূলক বেশি বলে অভিযোগ তাদের। 

শুধু তাই নয় মাছের দাম নিয়েও রয়েছে ক্রেতার অসন্তুষ্টি। বিক্রেতারা জানালেন, দেশি শিং প্রতি কেজি বিক্রি হচ্ছে, ৬শ' ৫০ থেকে ৬শ', দেশী রুই ৩শ' ৫০, কাতল ৩শ' এবং তেলাপিয়া ১শ' ৫০ টাকায়।

কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেড়ে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৬০ টাকায়। এছাড়া বাড়তি দামে বিক্রি হচ্ছে গরু ও খাসির মাংসও। সরকারি রেট গরুর মাংস ৫২৫। কিন্তু বিক্রি হচ্ছে ৫৫০ থেকে ৫৬০ করে বিক্রি হচ্ছে। খাসির মাংস ৭৫০ সরকারী রেট হলেও বিক্রি হচ্ছে আরো দামে।

ভারতিয় পেয়াজ ৩০ টাকা, দেশি পেয়াজ ৩৪ টাকা। বাজারে বেগুন বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়। এছাড়া, প্রতি কেজি পটল, ঢেঁড়স, করলা পাওয়া যাচ্ছে ৬০ টাকায়। আলু ২০ টাকা কেজি। লেবু ৬০ টাকা হালি, শসা ৪০ টাকা কেজি, কাচা মরিচ ১১০ টাকা কেজি, ধনিয়া পাতা শত গ্রাম ২৫ টাকা।

আর বাজারে ফার্মের মুরগির ডিম পাওয়া যাচ্ছে প্রতি হালি ৩০ টাকা এবং হাঁসের ডিম ৩৬ টাকায়।

বেসন প্রতি কেজি ১৪০ টাকা। মশুরের ডাল (ভারতিয়) ৭০ টাকা, খেসারির ডাল ১০০ টাকা কেজি, ছোলা বুট ১০০ টাকা কেজি, ডাবলি বুট ৭০ টাকা কেজি। কাবলি বুট ২৪০ টাকা কেজি।