ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ১৭:৩১:৩৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

শারদীয় দূর্গা উৎসবে নতুন সাজে

লাইফস্টাইল ডেস্ক | উইমেননিউজ২৪.কম

আপডেট: ০২:৪২ পিএম, ১৫ অক্টোবর ২০১৮ সোমবার

শারদীয় দূর্গা উৎসবের চিরায়ত নারীর ঐতিহ্যবাহী পোশাক হল শাড়ি। সময়ের বিবর্তনে ফ্যাশনের দিক এখন পরিবর্তিত। নারীরা এখন হালকা আরামদায়ক আবার দেখতে আকর্ষণীয় পোশাকের দিকেই বেশি নজর দিচ্ছেন।

 

যতই পূজার দিন এগিয়ে আসছে রাজধানীতে কেনাকাটার ধুম পড়েছে। এবারের পূজায় দেশীয় ঘরানার পোশাকের সাথে পাশ্চাত্যের পোশাকও ফ্যাশনে জায়গা করে নিয়েছে।

 

শাড়ি :  
বিভিন্ন ফ্যাশন হাউজগুলো এবারের পূজায় শাড়ির ডিজাইনে এনেছে নতুন বৈচিত্র। গতানুগতিক ডিজাইনের বাইরে কাপড়ের সাথে মিল রেখে শাড়ির ডিজাইন করা হয়েছে। এবারের পূজায় শাড়ির নকশায় ব্লকের চাহিদা বেশি দেখা গেল। বিভিন্ন শাড়িতে বাহারি আলপনা ব্যবহার করা হয়েছে। সাদা, ক্রিম, লাল রঙের শাড়ির চল বেশি। এর সাথে শাড়ির আঁচল আর পাড়ে এমব্রয়ডারির রকমারি কাজ ক্রেতাদের আকৃষ্ট করছে। সুতির শাড়ির পাড়ে অ্যাপ্লিকের কাজ ও চুমকির কাজও বেশ জনপ্রিয়তা পেয়েছে। সিল্কের শাড়িতে পুরো জমিনে থাকছে নকশিকাঁথার বুনন। বিভিন্ন শো রুমে শাড়ি ২০০০ টাকা থেতে শুরু করে ১৫০০০ টাকা পর্যন্ত পাওয়া যাচ্ছে।

 

কামিজ : 
বিভিন্ন গাঢ় রঙের কামিজে বাহারি নকশা করা হয়েছে। রঙের মধ্যে লাল,হলুদ ও গোলাপির চল বেশি। ফিউশনধর্মী কামিজের সাথে জরির মিশ্রণে নতুন ইমেজ আনা হয়েছে। হাতা কাটা কামিজে থাকছে দেশীয় ফ্যাশনের সাথে পাশ্চাত্যে ছোঁয়া। কামিজগুলো ১৫০০ থেকে শুরু করে ১০০০০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে।

 

ওয়ের্স্টাণ পোশাক : 
এখনকার সময়ে ফ্যাশনিস্তা নারীরা ওয়েস্টার্ণ পোশাকের দিকেই বেশি ঝুঁকছে। এসব পোশাক পড়েও যেমন আরাম তেমনি সব লুকেই মানানসই। দামটাও হাতের নাগালে থাকায় মেয়েরা এসব পোশাকই কিনছে বেশি। পূজা উপলক্ষে বিভিন্ন ফ্যাশন হাউসে পাওয়া যাচ্ছে টপস, পালাজো, জিনস। অনেক ফ্যাশন হাউজ পূজার কারণে বিশেষ ছাড় দিচ্ছে। গ্রামীণ ইউনিকলো এবারের পূজা উপলক্ষে ছাড় দিচ্ছে।

 

এখানে শর্ট টপস ১২৯০ টাকা থেকে ৩০০ টাকা ছাড়ে ৯৯০ টাকায় বিক্রি হচ্ছে। পালাজো ৮৯০ টাকা থেকে ২০০ টাকা ছাড়ে ৬৯০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া লং টপস বিক্রি হচ্ছে ১৪৯০ টাকায়। মেয়েদের জিনস বিক্রি হচ্ছে ১৬৯০ টাকায়।

 

এখানের সেলস এক্সিকিউটিভ নাহিদা ইসলাম কাশপিয়া জানান, এবারের পূজায় কামিজের থেকে এসব হালের ফ্যাশনেবল ড্রেসের প্রতি মেয়েদের আগ্রহ বেশি। বিশেষ করে লং টপসের চেয়ে মেয়েরা শর্ট টপসগুলোই পছন্দ করছে বেশি।