ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৫:০৬:২২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

শিক্ষামন্ত্রীর আশ্বাসে শিক্ষকদের আন্দোলন স্থগিত

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:৫৭ পিএম, ২৪ মার্চ ২০১৯ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শিক্ষামন্ত্রী দীপু মনির আশ্বাসে আন্দোলন স্থগিত করে বাড়ি ফিরলেন এমপিওর দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থানরত নন-এমপিওভুক্ত শিক্ষকরা। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের আশ্বাস পেয়ে আন্দোলন কর্মসূচি একমাসের জন্য স্থগিতের ঘোষণা দিয়েছেন তারা।

আজ রবিবার বিকাল সোয়া পাঁচটার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের সামনে এ ঘোষণা দেন ননএমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহামুদুন্নবী ডলার। এর আগে অবস্থান কর্মসূচিস্থলে শিক্ষক-কর্মচারীদের দেখতে যান শিক্ষামন্ত্রী। আগামীকাল সার্বিক বিষয় নিয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন শিক্ষক নেতারা।

শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওকরণ বিষয়ে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার রয়েছে জানিয়ে দীপু মনি বলেন, আমি ইতোমধ্যে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। আগামী অর্থবছরে এমপিওভুক্তকরণে নতুন অর্থ বরাদ্দ দেয়া হবে হবে বলে জানানো হয়েছে। আপনারা বাড়ি ফিরে যান। খোলা আকাশের নিচে রোদের মধ্যে দাঁড়িয়ে আর কষ্ট করবেন না। আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব, যাতে আপনাদের কষ্ট দূর করা সম্ভব হয়।

তিনি বলেন, এমপিওভুক্তির আবেদন যাচাই-বাছাইয়ের কাজ চলছে। ২ হাজার ৩০০ শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার পরিকল্পনা রয়েছে। তবে এবিষয়ে ঘোষণা দিতে দু’ এক মাস সময় লাগবে।

আন্দোলনরত শিক্ষকদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আপনারা প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চেয়েছেন। আমরা সে বিষয়ে আলোচনা করব। আপনাদের একটি প্রতিনিধি দল যাতে প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে পারেন সে বিষয়ে ব্যবস্থা করব। তাই রাজপথ ছেড়ে নিজ নিজ প্রতিষ্ঠানের ফিরে গিয়ে শিক্ষার্থীদের পাঠদান করানোর জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রীর আশ্বাসের পর ননএমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ মাহমুদুন্নবী ডলার বলেন, ফেডারেশেনের কেন্দ্রীয় কমিটির সদস্যরা আন্দোলন এক মাসের জন্য স্থগিত ঘোষণার সিদ্ধান্ত নিয়েছেন।

গত বৃহ্স্পতিবার থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন সারাদেশের বেসরকারি স্কুলের শিক্ষক-কর্মচারীরা। যদিও গত কয়েক বছর ধরেই এমপিওভুক্তির দাবিতে আন্দোলন চালিয়ে আসছেন তারা। এর আগে, গত বছরও একই দাবিতে টানা ১৭দিন অনশন করেছিলেন শিক্ষক-কর্মচারীরা। পরে প্রধানমন্ত্রীর আশ্বাস পেয়ে অনশন ভেঙে বাড়ি ফিরে গিয়েছিলেন তারা।

-জেডসি