ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ৬:০২:৫৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

শিশুদের ক্লাসিক বইয়ের লেখক এরিক চার্লির মৃত্যু

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:০২ পিএম, ২৭ মে ২০২১ বৃহস্পতিবার

শিশুদের ক্লাসিক বইয়ের লেখক এরিক চার্লির মৃত্যু

শিশুদের ক্লাসিক বইয়ের লেখক এরিক চার্লির মৃত্যু

শিশুদের জনপ্রিয় ক্লাসিক বই ‘দ্য ভেরি হাংরি ক্যাটারপিলার’-এর লেখক ও ইলাসট্রেটর এরিক চার্লি ৯১ বছর বয়সে মারা গেছেন। বুধবার তার অফিসিয়াল ইনস্ট্রগ্রামে এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

বইটি প্রথম ১৯৬৯ সালে প্রকাশিত হয়, বইটিতে একটি শুঁয়োপোকার বৃত্তান্ত তুলে ধরা হয়েছে, শুঁয়োপোকাটি শেষ পর্যন্ত প্রজাপতিতে পরিণত হওয়ার আগের সপ্তাহে বিভিন্ন দিনে ভিন্ন ভিন্ন খাবার গ্রহণ করে।

এটি অসাধারণ শিল্পকর্ম এবং অনেক শিক্ষণীয় বিষয় রয়েছে, ২২৪ শব্দের এই বইটি বিশ্বের ৬৬টি ভাষায় অনুদিত হয়েছে এবং ৫ কোটি কপির বেশী বই বিক্রি হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ‘দ্য ভেরি হাংরি ক্যাটারপিলার এবং অন্যান্য জনপ্রিয় ক্লাসিকের লেখক, ইলাসট্রেটর বিশাল হৃদয়ের অধিকারী এরিক চার্লি ৯১ বছর বয়সে ২৩ মে মারা গেছেন।’
‘দ্য গ্রোচি লেডিবাগ’ ‘দ্য ভেরি বিজি স্পাইডার’ এবং ‘দ্য ভেরি লনলি ফায়ারফ্লাই’সহ শিশুদের জন্য ৭০ টি বই লিখেছেন এবং ইলাসট্রেশন করেছেন।