ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১০:৫৫:৫৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

শীতের শেষে বিয়ের সাজ কেমন হবে

লাইফস্টাইল ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:০৯ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

শীত যাই যাই করছে। বসন্ত এসে গেছে। তারপরও শীত অনুভূত হচ্ছে কিছুটা। বিয়ে আর পারিবারিক অনুষ্ঠানের মৌসুম যেন এই সময়টা। শীত মানেই  নানা রকম পার্টি আর দাওয়াত। তবে সাজার জন্য  এটি উপযুক্ত সময়। গরমে ঘেমে সাজ নষ্ট হওয়ার যে ভয়টা থাকে শীতে সে ভয়টা থাকে না একেবারেই। এজন্য সাজগোজ করা যায়  মনের মতো। এই সময়টাতে  দিনের সাজটা একটু হালকা আর রাতের কৃত্রিম ঝলমলে আলোতে  একটু ভারি সাজই  বেশ মানিয়ে যায়। 


• আগের সেই ভারি মেকআপের পরিবর্তে এখন চল এসেছে হালকা মেকআপের। এজন্য  যতটা সম্ভব হালকা সাজে নিজেকে উপস্থাপন করাই ভালো। 


•  ফেসওয়াশ দিয়ে  মুখটা ভালো করে পরিষ্কার করে  নিতে হবে প্রথমে। এরপর ফাউন্ডেশন লাগিয়ে হালকা ফেস পাউডার বুলিয়ে নিতে হবে। হালকা এই  বেজ মেকআপই  আপনাকে   করে তুলবে  অনন্য। 


•  দিনের অনুষ্ঠানের ক্ষেত্রে কাজল একটু গাঢ় করে চোখের কোলে বুলিয়ে নেওয়া যেতে পারে সাথে    নানা রঙের পেন্সিল ব্যবহার করতে পারেন  পোশাকের  সঙ্গে মিল  রেখে । তবে নিজের সঙ্গে মানিয়ে যায় এমন  রঙ ব্যবহার করাই ভালো। চোখে কাজল দিলে মাশকারা ও আইলাইনার না দিলেও চলে। 


•    তবে রাতে   অনুষ্ঠান  হলে মাশকারা ও আইশ্যাডো ব্যবহার করুন।  পোশাকের রঙে  মিলিয়ে আইশ্যাডো ব্লেন্ড করেও দেওয়া যেতে পারে। ভ্রু পেন ব্যবহার করতে হবে  নিজস্ব স্টাইলে। 


• শীতে গ্লসি লিপস্টিক ব্যবহার করাই ভালো ।  লিপস্টিকের রঙের   সাথে মিলিয়ে প্রথমে ঠোঁট সুন্দর করে লিপলাইনার দিয়ে এঁকে নিয়ে লিপস্টিক দিতে হবে। গায়ের রঙের সাথে মানানসই লিপস্টিক ব্যবহার করতে হবে।


•   শীতের অনুষ্ঠানে সাধারণত চুল বেঁধে রাখার চলটাই বেশি দেখা যায় তবে চুলের স্টাইল  কিছুটা নির্ভর করবে  পোশাকের ওপর।  পোশাক যদি হয় শাড়ি  তাহলে হাত খোঁপা করে চুলে ফুল লাগানো যেতে পারে যা  এনে  দেবে স্নিগ্ধতা। আর চুল যদি  ছোট  হয় তাহলে ছেড়ে রাখা যেতে পারে। 


•  ভারী গহনার চল এখন নেই বললেই চলে তবে মেটাল, এন্টিক  বা  রূপার গহনা  পড়তে পারেন। হাতে পড়ুন  চুড়ি অথবা ব্রেসলেট।তবে  কানে বড় এক জোড়া দুল  পড়লে  গলায় কিছু না পড়লেও চলে। 


•   নিজের পছন্দ অনুযায়ী পোশাকের সঙ্গে মিল রেখে টিপ পড়তে পারেন। 


 তবে সাজটা যেমনই হোক না কেন খেয়াল রাখতে হবে যেন নিজের ব্যক্তিত্ব, রুচি, সময় ও পরিবেশের সাথে মানিয়ে যায়  পাশাপাশি খেয়াল রাখতে হবে যেন  পোশাকের সাথেও মানিয়ে যায়। তাহলে সাধারণ সাজেই আপনি হয়ে উঠবেন অনন্য।

তথ্যসূত্র: ইন্টারনেট