ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১০:৫২:৪৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের

শেখ হাসিনা বিশ্বের পাঁচ সেরা নীতিনিষ্ঠ নেতার অন্যতম

বাসস | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৩৮ পিএম, ১৫ এপ্রিল ২০১৯ সোমবার

নাইজেরিয়ার সবচেয়ে প্রভাবশালী দৈনিক ‘দি ডেইলি লিডারশিপ’ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের পাঁচ সেরা নীতিনিষ্ঠ নেতার অন্যতম বলে অবহিত করেছে।

রোববার দৈনিকটির আনরিপোটেড বিভাগে প্রকাশিত ‘ওয়ার্ল্ড’স মোস্ট অস্টিয়ার প্রেসিডেন্ট’ শীর্ষক এক প্রতিবেদনে শেখ হাসিনাকে বিশ্বের পাঁচ সেরা নীতিনিষ্ঠ নেতার অন্যতম বলা হয়।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাসিক বেতন ৮শ’ ডলার উল্লেখ করে প্রতিবেদনে আরো বলা হয়, ফোর্বস এর তালিকা অনুযায়ী বিশ্বের ১শ’ ক্ষমতাধর নারীর মধ্যে শেখ হাসিনা ৫৯তম।

দৈনিকটির প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা হিসেবে শেখ হাসিনার দীর্ঘ চার দশকের রাজনৈতিক জীবন। তিনি ১৯৮১ সাল থেকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সভাপতি এবং তাঁর পিতা শেখ মুজিবুর রহমান দেশটির প্রথম রাষ্ট্রপতি।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, শেখ হাসিনা ২০০৪ সালে বিরোধীদলীয় নেতা থাকা অবস্থায় হত্যার উদ্দেশে তাঁর ওপর হামলা করা হয়।

বঙ্গবন্ধুর খুনি এবং ১৯৭১ সালে মানবতা বিরোধী অপরাধে দায়ীদের বিচার করতে পারা শেখ হাসিনার নেতৃত্বের দুটি বড় অর্জন বলে এই প্রতিবেদনে উল্লেখ করা হয়।