ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ২০:৪৪:৫৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৩৭ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।  ফাইল ছবি।

সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক। ফাইল ছবি।

সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও যশোর-৬ আসনের সাবেক সংসদ সদস্য ইসমাত আরা সাদেকের প্রথম মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার।

২০২০ সালের এ দিনে তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ইসমাত আরা সাদেক ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ (কেশবপুর) নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের ১২ জানুয়ারি আওয়ামীলীগ সরকার গঠন করলে তাকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়।

২০১৪ সালের ১৫ জানুয়ারি তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে এমপি নির্বাচিত হন।

ইসমাত আরা সাদেকের স্বামী এএসএইচকে সাদেক সাবেক শিক্ষামন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ছিলেন।

ইসমাত আরা সাদেকের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে আজ কেশবপুরের বাড়িতে কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।