ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ২২:৪১:২১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

ইউটিউব থেকে লাখ টাকা আয়ের উপায়

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৫৮ পিএম, ১৩ মে ২০২২ শুক্রবার

ফাইল ছবি

ফাইল ছবি

দীর্ঘদিন ধরে ভিডিও তৈরি করে ইউটিউবে আপ দিচ্ছেন, কিন্তু আয়-রোজগার করতে পারছেন না। কারণ, আপনার ভিডিও এখনো মনিটাইজ হয়নি। এখন উপায়? চলুন তাহলে জেনে নিই মনিটাইজ করে কীভাবে ইউটিউব থেকে লাখ টাকা আয় করবেন-

অনলাইনের মাধ্যমে বর্তমানে টাকা আয়ের সবচেয়ে ভালো উপায় কন্টেন্ট তৈরি করে অর্থ উপার্জন। তার মধ্যে ইউটিউব অন্যতম। এ ক্ষেত্রে নিয়ম মেনে কাজ করলে দ্রুতই মিলবে মনিটাইজ। নির্ধারিত ভিউ হলে প্রতি মাসেই ঢুকবে টাকা।


অডিয়েন্স নির্ধারণ করুন

আপনার তৈরি ভিডিও ঠিক কোন অঞ্চলের দর্শকদের দেখাতে চাইছেন তা ঠিক করুন। সেই এলাকার দর্শকদের জন্য নির্দিষ্ট বিষয়ের উপর ভিডিও তৈরি করুন। যেগুলো নির্দিষ্ট সময় অন্তর আপলোড করুন।

সঠিক বিষয় নির্বাচন করুন-

ভিডিও তৈরির আগে সঠিক বিষয় নির্বাচন করুন। শুধুমাত্র সেই বিষয়ের উপরেই ভিডিও তৈরি করুন। এর ফলে একটা বড় সুবিধা পাবেন আপনি। তা হল দর্শকদের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে সমস্যা হবে না। সেই নির্দিষ্ট বিষয়ে বিভিন্ন সংস্থার সঙ্গে কাজ করুন। এর ফলে অর্থ উপার্জনও তুলনামূলক বেশি হওয়ার সম্ভাবনা।

সরঞ্জামের দিকে নজর দিন

প্রতিটি ভিডিও হতে হবে উচিত ঝকঝকে এবং প্রফেশনাল। কারণ এর ফলে গ্রহণযোগ্যতা বাড়ে। ফলে ভিউ হবে অনেক বেশি। দ্রুত মনিটাইজ হওয়ার সম্ভাবনা থাকে।

যোগাযোগে টুল ব্যবহার করুন

নিয়মিত ভিডিও পোস্ট করুন। ভিডিওর সঙ্গে দিতে হবে সঠিক কি-ওয়ার্ড। নিজের ভিডিওতে সোশ্যাল মিডিয়া ও নিজের ব্লগিং ওয়েবসাইটের ট্র্যাফিক আনতে হবে।

উল্লেখ্য, তবে সাধারণভাবে Youtube থেকে অর্থ উপার্জনের জন্য বেশ কয়েকমাস অপেক্ষা করতে হয়।