ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ১৯:১১:৩৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে শিব নারায়ণ দাশের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পরলোকে জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ন

কোভিড-১৯: দেশে আরও ২৪ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৫৬ পিএম, ২১ অক্টোবর ২০২০ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশে করোনাভাইরাসে একদিনে আরও ২৪ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এতে মৃতের সংখ্যা পৌঁছেছে পাঁচ হাজার ৭২৩ জনে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৫৪৫ জন।এই নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১০টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৯১টি। পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৬টি। এতে নতুন এক হাজার ৫৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২২ লাখ ছয় হাজার ৪১১টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ৯৭ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৮২ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৫৬ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ২৪ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও নারী পাঁচ জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৩ জন, বাড়িতে মারা গেছেন একজন।

নতুন মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে দুই জন, খুলনা ও রংপুর বিভাগে এক জন করে দুই রয়েছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭০৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ আট হাজার ৮৪৫ জন।

জেডসি