ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ০:১১:২৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

পদ্মশ্রী পেলেন কঙ্গনা-একতা

বিনোদন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৫৫ পিএম, ২৬ জানুয়ারি ২০২০ রবিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

২৫ ডিসেম্বর এ বছরের পদ্ম সম্মান প্রাপকদের নাম ঘোষণা করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে শনিবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক তথ্য বিবরণীতে পদকের জন্য মনোনীতদের নাম ঘোষণা করা হয়। এতে ‘পদ্মভূষণ’ ও ‘পদ্মশ্রী’র পাশাপাশি বেসামরিক সর্বোচ্চ পদক ‘পদ্মবিভূষণ’ জয়ীদের নামও ঘোষণা করা হয়েছে।

এবার সাতজনকে পদ্ম বিভূষণ, ১৬ জনকে পদ্ম ভূষণ এবং ১১৮ জনকে পদ্মশ্রী সম্মান প্রদান করা হবে। বিনোদন জগতে পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানাওয়াত, করন জোহর, একতা কাপুর, আদনান সামি এবং সুরেশ ওয়াদেকর।

পদ্মশ্রী পেয়ে কঙ্গনা বলেছেন, ‘এই সম্মান পেয়ে আমি সম্মানিত বোধ করছি। ধন্যবাদ দেশকে। পুরষ্কারটি উৎসর্গ করছি সেই সব নারীদের, যারা স্বপ্ন দেখতে ভয় পান না। সেই সব মেয়েদের, মায়েদের যারা আমাদের স্বপ্ন দেখান, যারা আমাদের দেশের ভবিষ্যতের কারিগর’।

সাধারণত প্রতিবছরের মার্চ-এপ্রিলে ভারতের রাষ্ট্রপতি আনুষ্ঠানিকভাবে এসব সম্মাননা তুলে দেন। এবারও রাষ্ট্রপতি ভবনে সুবিধাজনক সময়ে সম্মাননায় ভূষিত ব্যক্তি বা তাদের পক্ষে প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ইন্ডিয়া টুডে

-জেডসি