ঢাকা, বুধবার ০৮, ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৩০:০২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
 বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়ানোর কারণ জানালেন প্রধানমন্ত্রী এইচএসসি ও সমমানের পরীক্ষা: কোন বোর্ডে পাসের হার কত শিক্ষা এইচএসসি ও সমমানে পাসের হার ৮৫.৯৫ দারিদ্রমুক্ত দেশ গড়তে শিক্ষিত জাতি গড়ে তোলা অপরিহার্য: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে বেলজিয়ামের রানি মাথিল্ডের সাক্ষাৎ তুরস্ক ও সিরিয়ায় নিহত ৮ হাজার ছাড়াল

নারী ফুটবলে দুই ড্র

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:৫১ পিএম, ৩ নভেম্বর ২০২২ বৃহস্পতিবার

ফাইল ছবি

ফাইল ছবি

আগামী বছর নারী ফুটবলে অত্যন্ত ব্যস্ত সূচি। আজ মালয়েশিয়ার কুয়ালালামপুরে এএফসি অ-২০ ও এএফসি অ-১৭ চ্যাম্পিয়নশিপ বাছাইয়ের ড্র অনুষ্ঠিত হয়েছে। অ-২০ বাছাইয়ে বাংলাদেশ স্বাগতিক হয়েছে এবং অ-১৭ বাছাই খেলতে হবে সিঙ্গাপুর গিয়ে।

অ-২০ বাছাইয়ে বাংলাদেশ পড়েছে এইচ গ্রুপে। সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ইরান ও তুর্কমেনিস্তান। এই গ্রুপের স্বাগতিক বাংলাদেশ। 

অনুর্ধ্ব ২০ বাছাইয়ে আট গ্রুপ। এই আট গ্রুপের চ্যাম্পিয়নের সঙ্গে সেরা চার রানার আপ পরবর্তী রাউন্ডে খেলার সুযোগ পাবে। ৪-১২ মার্চ অনুষ্ঠিত হবে এই বাছাই। এই পর্ব থেকে উত্তীর্ণ ১২ দল ১-১২ জুন চূড়ান্ত পর্ব খেলবে। 

এএফসি অ-১৭ বাছাইয়ে বাংলাদেশ পড়েছে ডি গ্রুপে। এই গ্রুপের স্বাগতিক সিঙ্গাপুরের সঙ্গে অন্য দুই দেশ হচ্ছে সংযুক্ত আরব আমিরাত ও তুর্কমেনিস্তান। অ-১৭ বাছাইয়ে আট গ্রুপ। ২২-৩০ এপ্রিল আট দেশে এই বাছাই অনুষ্ঠিত হবে।আট গ্রুপের চ্যাম্পিয়ন দলই পরবর্তী রাউন্ডে খেলবে। ১৬-২৪ সেপ্টেম্বর থাইল্যান্ডে মূল পর্ব। 

বাংলাদেশ এএফসি অ-১৬ পর্যায়ে বিগত দুই আসরে দুই বার সেরা আটে খেলেছে। মার্চ ও এপ্রিলে দুই টুর্নামেন্টের প্রস্তুতির জন্য বাংলাদেশের ঘরোয়া লিগ ডাবল লিগের পরিবর্তে সিঙ্গেল লিগ করা হয়েছে।