ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ৪:১৯:৪৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

স্কুলছাত্রী রিশা হত্যা মামলার রায় ৬ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:৫৪ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

উইলস লিটল ফ্লাইওয়ার স্কুলের ছাত্রী সুরাইয়া আক্তার রিশার মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার রায় ঘোষণার তারিখ আগামী ৬ অক্টোবর ধার্য করেছেন আদালত।

আজ বুধবার রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ রায় ঘোষণার ওই তারিখ ঠিক করেন।

এর আগে মামলাটিতে ২৬ জন সাক্ষীর মধ্যে ২১ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

২০১৬ সালের ২৪ আগস্ট রিশা ও তার বন্ধু মুনতারিফ রহমান রাফি পরীক্ষা শেষে কাকরাইল ওভারব্রিজ পার হওয়ার সময় ওবায়দুল রিশাকে আবারও প্রেমের প্রস্তাব দেন। রিশা তা প্রত্যাখ্যান করলে ওবায়দুল তাকে ছুরিকাঘাত করেন। পরে স্কুলের শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এরপর ২৮ আগস্ট সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিশার মৃত্যু হয়।

রিশা হত্যাকাণ্ডের দিনই তার মা তানিয়া হোসেন রাজধানীর রমনা থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০১৬ সালের ১৪ নভেম্বর ওবায়দুল হককে একমাত্র আসামি করে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পুলিশ পরিদর্শক আলী হোসেন। এরপর ২০১৭ সালের ১৭ এপ্রিল মামলার একমাত্র আসামি ওবায়দুল হকের বিরুদ্ধে চাজ গঠন করেন আদালত। ওবায়দুল হক বর্তমানে কারাগারে রয়েছে।