ঢাকা, বুধবার ২৪, এপ্রিল ২০২৪ ৫:১৭:৫১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ডিআরইউর নির্বাচন আজ, ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:০৫ পিএম, ৩০ নভেম্বর ২০১৯ শনিবার

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচন আজ শনিবার। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ডিআরইউ কার্যালয়ে বিরতিহীনভাবে চলবে এ ভোট গ্রহণ। এবার বিভিন্ন পদে সর্বাধিক পাঁচজন নারী প্রার্থী নির্বাচন করছেন।

এই নির্বাচনে সংগঠনের ২১টি পদের মধ্যে চারটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন প্রার্থীরা। বাকি ১৭টি পদের জন্য ৩৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে পাঁচজন এবং সাধারণ সম্পাদক পদে তিন প্রার্থী রয়েছেন। সভাপতি পদের প্রার্থীরা হচ্ছেন- শাহনেওয়াজ দুলাল, রফিকুল ইসলাম আজাদ, শরিফুল ইসলাম বিলু, রাজু আহমেদ ও শামসুল হক বসুনিয়া। সাধারণ সম্পাদক পদের প্রার্থীরা হচ্ছেন- নূরুল ইসলাম হাসিব, রিয়াজ চৌধুরী ও শেখ জামাল হোসাইন (শেখ জামাল)।

সভাপতি প্রার্থী রাজু আহমেদ ও শামসুল হক বসুনিয়া নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ায় এই পদের প্রার্থী মূলত তিনজন। অবশ্য মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা আগেই পার হয়ে যাওয়ায় ব্যালটে ওই দুই প্রার্থীর নামও থাকছে।

সভাপতি প্রার্থী রাজু আহমেদ ও শামসুল হক বসুনিয়া নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ায় এই পদের প্রার্থী মূলত তিনজন। অবশ্য মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা আগেই পার হয়ে যাওয়ায় ব্যালটে ওই দুই প্রার্থীর নামও রয়েছে।