ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ১১:৪৪:০২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

কাল আখেরি মোনাজাত, বন্ধ থাকবে যেসব রাস্তা

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:১৬ পিএম, ১১ জানুয়ারি ২০২০ শনিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টঙ্গীর তুরাগতীরে চলছে বিশ্ব ইজতেমার জোবায়ের অনুসারীদের প্রথম পর্বের দ্বিতীয় দিন। আগামীকাল রবিবার মুসলিম উম্মার শান্তি কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এই পর্ব। বেলা ১১টা থেকে ১২টার মধ্যে মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশি মাওলানা হাফেজ মো. জোবায়ের।

এই উপলক্ষে এরই মধ্যে ৬৪ জেলার মুসল্লিরা আখেরি মোনাজাতের উদ্দেশে ইজতেমার মাঠে আসতে শুরু করেছেন। তাই প্রথম পর্বের আখেরি মোনাজাতকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা কর্মসূচি।

রবিবার (১২ জানুয়ারি) ভোর চারটা থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত এবং কালীগঞ্জের পূবাইল মিরের বাজার হতে স্টেশন রোড পর্যন্ত রাস্তার পাশে যেসব লিংক রোড আছে তা বন্ধ থাকবে।

এদিকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে ইজতেমার ময়দান পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সঙ্গে যে সব লিংরোড খোলা রয়েছে এর থেকে যাতে কোনো ধরনের যানবাহন মহাসড়কে ওঠতে না পারে তার জন্য নেয়া হয়েছে পুলিশি ব্যবস্থা।

গাজীপুরের পুলিশ কমিশনার আনোয়ার হোসেন জানান, আখেরি মোনাজাতের আগ পর্যন্ত এই মহাসড়কগুলোতে মুসল্লিদের কোনো ধরনের ভোগান্তিতে না পড়তে হয় তার জন্য প্রশাসন থেকে নেয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা।

-জেডসি