ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ০:৪৬:০৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

চট্টগ্রামে ভিটামিন ‘এ’ পেল ১৩ লাখ শিশু

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৫৩ এএম, ১২ জানুয়ারি ২০২০ রবিবার

সারাদেশের মতো চট্টগ্রামেও ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের প্রথম পর্ব শেষ হয়। এ পর্বে প্রায় ১৩ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। শনিবার ( ১১ জানুয়ারি) সকাল ৯টায় নগরীর উত্তর আগ্রাবাদ টিএন্ডটি কলোনি স্কুল কেন্দ্রে শিশুকে টিকা খাওয়ানোর মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। 

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চসিক শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী ও স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ আলী।

এসময় মেয়র বলেন, ভিটামিন ‘এ’-এর অভাবে শিশুর নানা ধরণের জটিলতা দেখা দিতে পারে। এসব জটিলতা থেকে ভবিষ্যত প্রজন্মকে রক্ষার জন্য সরকার অত্যন্ত গুরুত্ব দিয়ে প্রতিবছর এ কর্মসূচি পালন করে থাকে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন সরকারের এ কর্মসূচিকে শতভাগ সফল করতে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে।

সকাল সাড়ে ৮টায় কর্ণফুলী উপজেলা পরিষদ মিলনায়তনে জেলার কর্মসূচি উদ্বোধন করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ তাবারিজ।

বিকেল ৪টা পর্যন্ত নগর ও জেলার ৬,১১৮টি কেন্দ্রে একটানা শিশুদের নীল ও লাল রংয়ের ক্যাপসুল খাওয়ানো হয়।

জানা গেছে, এবার চসিক ১,২৮৮টি কেন্দ্র ও ভ্রাম্যমাণ টিমের মাধ্যমে ৫ লাখ ৩০ হাজার এবং জেলা সিভিল সার্জন কার্যালয় ৪,৮৩০ কেন্দ্র ও ভ্রাম্যমাণ টিমের মাধ্যমে ৭ লাখ ৬৫ হাজার শিশুকে ভিটামিন দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করে। জেলা সিভিল সার্জন ও চসিক সূত্র তাদের লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে বলে জানিয়েছেন।সূত্র : বাসস।

: এমি।