ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৪:৩৬:১২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনের ভোট চলছে

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৩০ পিএম, ১৩ জানুয়ারি ২০২০ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাসদ নেতা মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে শূন‌্য হওয়া চট্টগ্রাম-৮ (বোয়ালখালী ও চান্দগাঁও) সংসদীয় আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোসলেম উদ্দিন চৌধুরী এবং বিএনপি মনোনীত প্রার্থী আবু সুফিয়ানের মধ্যে তীব্র ভোটযুদ্ধ হবে বলে ধারণা করছেন ভোটাররা।

সোমবার (১৩ জানুয়ারি) সকাল নয়টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল পাঁচটা পর্যন্ত। আসনটিতে ১ হাজার ২৫২টি কক্ষে ইভিএম মেশিনে একটানা ভোটগ্রহণ করা হবে।

এই আসনের অন্য প্রার্থীরা হলেন- ন্যাশনালিস্ট ফ্রন্টের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্টের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ, ন্যাপের বাপন দাশগুপ্ত ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান জানিয়েছেন, চট্টগ্রাম-৮ আসনে সুষ্ঠুভাবে নির্বাচন করতে রবিবার বিকালে বিভিন্ন ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হয়। রাতের মধ্যেই এ কার্যক্রম সম্পন্ন হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রতিটি কেন্দ্রে সকাল থেকে দায়িত্ব পালন করছেন। নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে চার-পাঁচজন পুলিশ সদস্য ও ১১ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

এদিকে রবিবার থেকে নির্বাচনী এলাকায় ৫ প্লাটুন বিজিবি ও ৬ প্লাটুন র‌্যাব সদস‌্য দায়িত্ব পালন করছেন। উপ-নির্বাচনের দিন ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিজিবির সঙ্গে ভ্রাম‌্যমাণ আদালতের সঙ্গে টহলে থাকবেন।

চট্টগ্রাম-৮ আসনে মোট ভোটার ৪ লাখ ৭৫ হাজার ৯৮৮ জন। বোয়ালখালী উপজেলায় ভোটার ১ লাখ ৬৪ হাজার এবং শহরের চান্দগাঁও এলাকায় ভোটার ৩ লাখ ১১ হাজার ৯৮৮ জন।

নির্বাচন কমিশনের উদ্যোগে চট্টগ্রাম মহানগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়ামে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। এখান থেকে কেন্দ্রভিত্তিক ফল ঘোষণা করা হবে।

-জেডসি