ঢাকা, বৃহস্পতিবার ১৮, এপ্রিল ২০২৪ ২২:০১:২২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

পূজার দিনে ভোট, শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:৪৬ পিএম, ১৪ জানুয়ারি ২০২০ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের তারিখ পরিবর্তন করার প্রতিবাদ জানিয়ে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

নির্বাচনের দিন সরস্বতী পূজা থাকায় ভোট পেছাতে মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেল পৌনে ৫টার দিকে শাহবাগ মোড় অবরোধ করে শিক্ষার্থীরা।

আন্দোলনকারীরা জানায়, সরস্বতী পূজা ও সিটি নির্বাচনের তারিখ একই দিন হওয়ায় তারা শাহবাগ মোড় অবরোধ করেছে। নির্বাচনের তারিখ এবং পূজা সম্পূর্ণ সাংঘর্ষিক। তাই দ্রুত এটি পরিবর্তন করতে হবে।ভোটের তারিখ পরিবর্তন না হওয়া পর্যন্ত তারা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে।

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, বিকেল পাঁচটার পর থেকে শিক্ষার্থীরা একে একে জমায়েত হতে থাকে। সাড়ে পাঁচটার দিকে তারা সড়ক অবরোধ করেন।

প্রসঙ্গত, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণের তারিখ পরিবর্তনের আবেদন জানিয়ে করা রিটটি আজ খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। তাই ৩০ জানুয়ারিই এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে, ২৯ ও ৩০ জানুয়ারি হিন্দু সম্প্রদায়ের সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। এই উপলক্ষে ঢাকাসহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সরস্বতী পূজার আয়োজন করা হবে। কিন্তু, ঢাকায় সিটি নির্বাচন উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ভোটকেন্দ্র স্থাপন করা হবে। এই জন্য সিটি নির্বাচনের পেছানোর জন্য রিটটি করা হয়।

-জেডসি