ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ১৬:৪২:২৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

হেলিকপ্টার দুর্ঘটনায় মেয়েসহ নিহত মার্কিন বাস্কেটবল তারকা

ক্রীড়া ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:২১ পিএম, ২৭ জানুয়ারি ২০২০ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন সাবেক মার্কিন বাস্কেটবল তারকা কোবি ব্রায়ান্ট। দুর্ঘটনায় ব্রায়ানসহ আরো ৯ জন নিহত হয়েছেন। দুঘর্টনায় মারা গেছে ব্রায়ান্টের ১৩ বছর বয়সী কন্যা জিয়ানাও।

রবিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে ব্যক্তিগত হেলিকপ্টারে ভ্রমণে বের হয়েছিলেন ব্রায়ান্ট। ক্যালাবাসেস পার্বত্য অঞ্চলে পৌঁছালে হঠাৎ করে আগুন ধরে হেলিকপ্টারটিতে থাকা সবাই নিহত হন।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ বিশ্ব ক্রীড়াঙ্গনের তারকারা।

থাউজেন্ড ওয়াকসের মামবা ক্রীড়া অ্যাকাডেমিতে ছিলেন ৪১ বছর বয়সী ব্রায়ান্ট ও তার ১৩ বছর বয়সী মেয়ে গিয়ান্না মারিয়া ওনোরি। রবিবার সেখানে বাস্কেটবল খেলা হওয়ার কথা ছিল।

এতে গিয়ান্নাও অংশ নিতেন এবং তারা বাবা একজন প্রশিক্ষক হিসেবে ছিলেন। লসঅ্যাঞ্জেলেসের ৩০ মাইল উত্তরপশ্চিমাঞ্চলে তার সিকোয়োস্কি এস-৭৬ হেলিকপ্টারটি ভূপাতিত হয়ে বিধ্বস্ত হয়।এ ঘটনায় ওই এলাকার বনে আগুন ধরে যায় বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এনবিএর সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন ছিলেন কোবি ব্রায়ান্ট। লস অ্যাঞ্জেলেস লেকারসের হয়ে দুই দশক খেলেছেন সাবেক এই বাস্কেটবল তারকা। অবসরে যান ২০১৬ সালে। জিতেছেন পাঁচটি এনবিএ চ্যাম্পিয়নশিপ।

যুক্তরাষ্ট্রের হয়ে ২০০৮ ও ২০১২ অলিম্পিকে স্বর্ণ জেতেন ব্রায়ান্ট। ২০১৮ সালে ‘ডিয়ার বাস্কেটবল” শর্টফিল্মের জন্য জেতেন অস্কার পুরস্কার।

-জেডসি