ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৩:০৮:২৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

কদমতলীতে শিশু আমেনা ও সিনহাকে গণধর্ষণের বিচার দাবি 

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২৬ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২০ বুধবার

রাজধানীর কদমতলীতে শিশু আমেনা ও সিনহাকে গণধর্ষণের বিচার এবং ধর্ষক ও সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন সমাজতান্ত্রিক মহিলা ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো এবং সাধারণ সম্পাদক শম্পা বসু। এক বিবৃতিতে তারা এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। 

পত্রিকায় প্রকাশিত খবর অনুযায়ী, ভূক্তভোগী আমেনার মা ওমানে নারী শ্রমিক হিসেবে কর্মরত। বাবা রাতে নাইট ডিউটিতে ছিল। গত ৮ ফেব্রুয়ারি বড় বোন গ্রামের বাড়িতে যাওয়ায় বান্ধবী সিনহাকে ডেকে নিয়ে রাতে বাসায় ছিল। রাত ১১ টার দিকে তিনজন লোক ঐ বাসায় ঢুকে তাদের হাত পা বেঁধে গণধর্ষণ করে। মামলা করার পরে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সারাদেশে নারীদের নিরাপত্তা বলতে কিছু নেই। ঘর-বাড়ি, রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান-কর্মক্ষেত্র সর্বত্র নারীরা নির্যাতনের শিকার হচ্ছে। কিন্তু কোন ক্ষেত্রেই উল্লেখযোগ্য কোন বিচার লক্ষ্য করা যায় না। বিচারহীনতার রেওয়াজ, আইনের দীর্ঘসূত্রিতা, নারীর প্রতি সমাজের অধস্তন দৃষ্টিভঙ্গী, মাদক-পর্নোগ্রাফির বিস্তার নারী-শিশু নির্যাতন-ধর্ষণ-হত্যাকে প্রায় মহামারী পর্যায়ে নিয়ে এসেছে। নেতৃবৃন্দ অবিলম্বে ধর্ষক-সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।