ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ২১:১৪:০৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারতের কাছে হার অজিদের

খেলাধুলা ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:১৯ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারতের কাছে হার অজিদের

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারতের কাছে হার অজিদের

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ১৭ রানে হারিয়ে দুরন্তভাবে অভিযান শুরু করল ভারত। জয়ের নেপথ্যে প্রত্যাবর্তন ঘটানো লেগ স্পিনার পুনম যাদব (৪-১৯) ও শিখা পাণ্ডের (৩-১৪) দুরন্ত বোলিং।

প্রথমে ব্যাট করে ভারতের মেয়েরা তুলেছিল ১৩২-৪। পুনমের ঘূর্ণিতে জবাবে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হয়ে যায় ১৯.৫ ওভারে ১১৫ রানে। এর আগে ছ’টি টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে চারটিই জিতেছিল অস্ট্রেলিয়া।

শুক্রবার প্রথম ম্যাচে তাদের ধাক্কা দিতে পেরে খুশি ভারতের অধিনায়ক হরমনপ্রীত কৌর। ‘‘পুনমের মতো বোলার সামনে থেকে নেতৃত্ব দেয়। আমরা আশা করেছিলাম মাঠে ফিরে এসে ও এ রকমই একটা পারফরম্যান্স উপহার দেবে। আগে আমদের দল দু’তিন জন খেলোয়াড়ের উপরে নির্ভরশীল ছিল। কিন্তু এখন আর সেটা নেই,’’ জেতার পরে বলেন হরমনপ্রীত।

হাতে চোট লাগার জন্য এর আগে ত্রিদেশীয় সিরিজে খেলতে পারেননি পুনম। তাকে যোগ্য সঙ্গত দেন শিখাও। আগরার ২৮ বছর বয়সি খেলোয়াড় পুনম এ দিনের ম্যাচে হ্যাটট্রিক করার সুযোগও পেয়েছিলেন। কিন্তু ভারতের উইকেটকিপার তানিয়া ভাটিয়া সেই কঠিন সুযোগ নষ্ট করেন। ‘‘চোট সারিয়ে ফিরে এসে এ রকম পারফর্ম করতে পেরে দারুণ লাগছে। এই নিয়ে তৃতীয় বার হ্যাটট্রিক করার সুযোগ ছিল আমার সামনে। তবে দলের কাজে আসতে পেরে তৃপ্ত,’’ বলেছেন ম্যাচ সেরা পুনম।

আগামী ২৪ ফেব্রুয়ারি ভারতের মেয়েরা মুখোমুখি হবে বাংলাদেশের।

এক সময় রান তাড়া করতে নেমে এ দিন অস্ট্রেলিয়া ভাল জায়গায় ছিল। ওপেনার অ্যালিসা হিলি ছটি বাউন্ডারি ও একটি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৫১ রান করেন। এর পরেই আঘাত হানেন ভারতীয় বোলারেরা। ১২তম ওভারে পরপর দু’বলে উইকেট তুলে নেন পুনম। অস্ট্রেলিয়ার ব্যাটিং এতেই ধসে পড়ে। অ্যাশলে গার্ডনার ৩৬ বলে ৩৪ রান করে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে দীপ্তি শর্মা ৪৬ বলে অপরাজিত ৪৯ রান করেন।