ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৪:৩৬:৫২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

মগবাজারে আগুনে মৃত ৩, তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:২৭ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার

মগবাজারে আগুনে মৃত ৩, তদন্ত কমিটি গঠন

মগবাজারে আগুনে মৃত ৩, তদন্ত কমিটি গঠন

রাজধানীর মগবাজারের দিলু রোডে একটি বহুতল ভবনে আজ বৃহস্পতিবার ভোর রাতে আগুন লেগে শিশুসহ তিনজনের মৃত্যুর ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক (ময়মনসিংহ বিভাগ) আবুল হোসেনকে প্রধান করে পাঁচ সদস্যের ওই তদন্ত কমিটি গঠন করেছে সরকারি সংস্থাটি।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহকারী পরিচালক (টাঙ্গাইল) মজিবুর রহমান, উপ-সহকারী পরিচালক (মিরপুর জোন) আনোয়ার হোসেন, পরিদর্শক দেবব্রতী মন্ডল এবং তেজগাঁও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার ফয়সালুর রহমান।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি ​​অফিসার এরশাদ হোসেন জানান, বৃহস্পতিবার ভোর রাত ৪টা ৩২ মিনিটের দিকে মগবাজারে একটি পাঁচতলা ভবনের নিচতলায় গ্যারেজে ভয়াবহ আগুন লাগে। এতে শিশুসহ তিনজন নিহত ও আরও পাঁচজন দগ্ধ হন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে যায় ও ভোর সাড়ে ৫টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়।

নিহতদের মধ্যে দুজন হলেন- আব্দুল কাদের (৪০) ও ভবনের বাসিন্দা শহীদুল ইসলামের ছেলে রুশদী (৪)।

তেজগাঁও ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার ফয়সালুর রহমান জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা ১৭ জনকে জীবিত উদ্ধার করেছে। তিনজনকে মৃত অবস্থায় পাওয়া গেছে।

উদ্ধারকৃতদের মধ্যে নিহত রুশদীর বাবা শহীদুল (৪০) ও মা জান্নাতুল ফেরদৌসসহ পাঁচজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।