ঢাকা, রবিবার ৩১, মে ২০২০ ২:৪৯:০১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

এবার পাকিস্তানে করোনাভাইরাসের হানা

আন্তর্জাতিক ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:২৬ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার

এবার পাকিস্তানে করোনাভাইরাসের হানা

এবার পাকিস্তানে করোনাভাইরাসের হানা

প্রাণঘাতী করোনাভাইরাসের থাবা এবার পাকিস্তানেও। গতকাল বুধবার পাকিস্তানে প্রথম এই ভাইরাস আক্রান্তের খবর সামনে আসে। দুই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের স্বাস্থ্যসংক্রান্ত বিশেষ সহযোগী চিকিৎসক জাফর মিরজা।

গতকাল বুধবার এক টুইট বার্তায় তিনি লিখেছেন, পাকিস্তানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী ধরা পড়েছে। দুজনের শরীরে এই ভাইরাস পাওয়া গেছে। আন্তর্জাতিক স্তরে নির্ধারিত প্রোটোকল অনুসারে আক্রান্তদের চিকিৎসা চলছে। প্রত্যেকের অবস্থা স্থিতিশীল।

তিনি আরও বলেন, ‘পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছে। ফলে আতঙ্কিত হওয়ার কিছু নেই।’'

এই মুহূর্তে ইমরান খানের স্বাস্থ্য উপদেষ্টা জাফর মিরজা পাক-ইরান সীমান্তের তাফতান সীমান্ত চেকপোস্টে আছেন। আজ বৃহস্পতিবার ইসলামাবাদে ফিরে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন বলেও জানান তিনি।

প্রাথমিকভাবে জানা গেছে, পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি সম্প্রতি ইরানে যাওয়ার রেকর্ড আছে। গত ২০ ফেব্রুয়ারি তিনি ইরান থেকে ফেরেন।

প্রসঙ্গত, বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৮০১ জনে। এদের মধ্যে চীনের মূল ভূখণ্ডেই মারা গেছেন ২ হাজার ৭৪৪ জন মারা গেছেন বলে জানিয়েছে সাউথ চায়না মর্নিং পোস্ট।