ঢাকা, রবিবার ০৫, মে ২০২৪ ২০:২৮:০২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ঢাবির দুই বিভাগ ও বুয়েটে ক্লাস বর্জন

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৪৭ পিএম, ১৫ মার্চ ২০২০ রবিবার

ঢাবির দুই বিভাগ ও বুয়েটে ক্লাস বর্জন

ঢাবির দুই বিভাগ ও বুয়েটে ক্লাস বর্জন

করোনাভাইরাস উদ্বেগে শনিবার ক্লাস বর্জন করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অর্থনীতি ও প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থীরাও করোনার সংক্রমণ প্রতিরোধে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন। এ ছাড়া ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) শিক্ষার্থীরা আবাসিক হল ছেড়ে যাচ্ছেন বলে জানা গেছে।

ঢাবির অর্থনীতি ও প্রাণিবিদ্যা বিভাগের একাধিক শিক্ষার্থী জানান, করোনার সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে জনসমাগম এড়িয়ে চলতে ক্লাস ও পরীক্ষা বর্জন করার সিদ্ধান্ত নিয়েছেন তারা। অনলাইনে ভোটের মাধ্যমে জনমত জরিপ করে এই সিদ্ধান্ত নিয়েছেন বিভাগ দুটির শিক্ষার্থীরা। এর মধ্যে অর্থনীতি বিভাগে চলমান মিডটার্ম পরীক্ষাও বর্জন করেছেন শিক্ষার্থীরা।

বুয়েট সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত থাকতে বুয়েটের সব বিভাগের ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষার্থীরা। প্রত্যেক বিভাগের ক্লাস রিপ্রেজেন্টেটিভরা (সিআর) গত শুক্রবার রাতে এই সিদ্ধান্ত নেন। এই সিদ্ধান্তের বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানানো হয়েছে। গতকাল শিক্ষার্থীরা কোনো ক্লাসে অংশ নেননি।

তবে তারা কত দিন ক্লাস বর্জন করবেন সে বিষয়ে জানা যায়নি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকেও কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি।