ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ৩:৩৭:৩৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

কোয়ারেন্টাইন শর্ত না মানায় প্রবাসীকে অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:১৯ পিএম, ১৭ মার্চ ২০২০ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সরকারি আদেশ অমান্য করে লোকালয়ে ঘুরে বেড়ানোর জন্য মানিকগঞ্জের সাটুরিয়ায় এক ইরাক প্রবাসীকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম এই দণ্ড প্রদান করেন।

অর্থদণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন, উপজেলার দরগ্রাম ইউনিয়নের মধ্য রোহা গ্রামের ফকির আলীর ছেলে ইরাক প্রবাসী মো: মকবুল হোসেন (২৮)। তিনি গত ৫ মার্চ ছুটি নিয়ে ইরাক থেকে গ্রামের বাড়ি আসেন।

সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম বলেন, সদ্য বিদেশফেরত প্রবাসীদের নিজ বাড়িতে ১৪ দিন ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকতে বলা হয়েছে। প্রতিদিন সচেতনমূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। সন্ধ্যার পর চায়ের দোকানে দোকানে গিয়ে সচেতন করা হচ্ছে করোনাভাইরাসের বিষয়ে। তারপরও আইন অমান্য করে ওই প্রবাসী নিজ বাড়িতে পর্যবেক্ষণে না থেকে স্থানীয় বাজারে ঘুরে বেড়াচ্ছিলেন। ঘটনার সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালত তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

উল্লেখ্য, কোয়ারেন্টাইন শর্ত না মেনে লোকালয়ে ঘুরে বেড়ানোর দায়ে গত রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলার ব্রাহ্মণবাড়ি গ্রামের তারু মিয়ার পুত্র সৌদি প্রবাসী লাল মিয়াকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, দেশে আরও দুজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।এর ফলে দেশে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ জনে।

-জেডসি