ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ১২:২৩:০১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

করোনাভাইরাস রোধে আজ থেকে সশস্ত্রবাহিনী মাঠে

অনলাইন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:০০ পিএম, ২৪ মার্চ ২০২০ মঙ্গলবার

করোনাভাইরাস সংক্রমণরোধে আজ থেকে সশস্ত্রবাহিনী মোতায়েন

করোনাভাইরাস সংক্রমণরোধে আজ থেকে সশস্ত্রবাহিনী মোতায়েন

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বাংলাদেশে সংক্রমণ, বিস্তৃতির সম্ভাব্যতা ও প্রেক্ষাপট বিবেচনায় বেসামরিক প্রশাসনের অনুরোধে বিভাগীয় ও জেলা শহরগুলো ও উপকূলীয় এলাকায় “ইন এইড টু সিভিল পাওয়ার” এর আওতায় সেনা, নৌ ও বিমান বাহিনীকে নিয়োজিত করা হয়েছে।

আজ মঙ্গলবার থেকে বিভাগীয় ও জেলা শহরগুলোতে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের সুবিধার্থে সশস্ত্র বাহিনী তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করবে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।

এতে বলা হয়, জেলা ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে সেনাবাহিনী করোনা ভাইরাস সংক্রান্ত রোগীদের চিকিৎসা ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টিন ব্যবস্থা পর্যালোচনা করবে। বিশেষ করে বিদেশ ফেরত ব্যক্তিদের কেউ নির্ধারিত কোয়ারেন্টিন বাধ্যতামূলক সময় পালনে ত্রুটি অথবা অবহেলা করছে কিনা তা পর্যালোচনা করবে। জেলা ম্যাজিস্ট্রেটগণ স্থানীয় আর্মি কমান্ডারের কাছে অবস্থা পর্যালোচনার জন্য আইন অনুসারে সেনা বাহিনীর কাছে অনুরোধ জানাবে।

আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নৌবাহিনী উপকূলীয় এলাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তায় কাজ করবে। বিমান বাহিনী হাসপাতালের প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী ও জরুরী পরিবহন কাজে নিয়োজিত থাকবে।