ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ২০:২৭:৪৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

করোনাভাইরাস: বরগুনায় টহলে নেমেছে নৌ-বাহিনী

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:০৪ পিএম, ২৫ মার্চ ২০২০ বুধবার

বরগুনায় টহলে নেমেছে নৌ-বাহিনী

বরগুনায় টহলে নেমেছে নৌ-বাহিনী

করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে এবং এ লক্ষ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বরগুনায় টহলে নেমেছে বাংলাদেশ নৌবাহিনী।

আজ বুধবার বিকেলে বরগুনা সদর উপজেলাসহ ৪টি উপজেলায় নৌবাহিনীর ১৭৫ জন সদস্য টহল অভিযান শুরু করেন। বাকি দুই উপজেলায় বৃহস্পতিবারের মধ্যে নৌবাহিনীর সদস্যরা টহল শুরু করবে।

টহলের এসময় নৌবাহিনীর পক্ষ থেকে করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য সচেতনতার পাশাপাশি ঘরে থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে অনুরোধ করা হয়।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় স্থানীয় প্রশাসনকে সহযোগীতা ও জনগণকে সচেতন করা এবং এ ভাইরাসের প্রাদুর্ভাব না কমা পর্যন্ত জনগণের পাশে থেকে কাজ করবে নৌবাহিনী।

নৌবাহিনীর কমান্ডার নুর উজ জামান বলেন, দেশের উপকূলীয় এলাকার মানুষের নিরাপত্তা ও স্থানীয় প্রশাসনকে সহযোগীতা করতে আমরা বরগুনায় টহল অভিযান শুরু করেছি। করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমাতে সকলে যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে যাতায়াত করে সে বিষয়ে সচেতনতা করতে কাজ শুরু করেছি।

তিনি আরও বলেন, যতদিন পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমণের প্রভাব না কমবে কিংবা যতদিন স্থানীয় প্রশাসন আমাদের সহযোগীতা চাইবে ততদিন আমরা মাঠে থেকে কাজ করবো।

বরগুনা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, বরগুনার বিভিন্ন উপজেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৩৬ জন। এছাড়াও করোনা সন্দেহে আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন একজন।