ঢাকা, মঙ্গলবার ২৩, এপ্রিল ২০২৪ ১৯:২২:৫০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

বিএসএমএমইউতে করোনা পরীক্ষার ফল ৪ ঘণ্টায়

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২৭ পিএম, ১ এপ্রিল ২০২০ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারেন, এমন সন্দেহভাজন ব্যক্তিদের পরীক্ষা করার উদ্যোগ নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

বুধবার (০১ এপ্রিল) সকাল ৮টা থেকে বেলা ১টা পর্যন্ত এখানে রোগীদের পরীক্ষা করা হবে। সেখানকার চিকিৎসকেরা রোগীর সঙ্গে কথা বলবেন ও লক্ষণ বিচার করবেন। চিকিৎসকের যদি সন্দেহ হয় কোনো ব্যক্তি করোনায় আক্রান্ত, তাহলেই কেবল তাকে পরীক্ষা করা হবে। রোগীর নমুনা সংগ্রহের পর চার ঘণ্টার মধ্যে ফলাফল জানানো হবে। অর্থাৎ দিনে দিনেই সেই ব্যক্তি জানতে পারবেন, তিনি করোনায় আক্রান্ত কি না।রোগীরা বিনা মূল্যে পরীক্ষা করাতে পারবেন।

বিএসএমএমইউর ভাইরোলজি বিভাগের সহকারী অধ্যাপক এস এম রাশেদ উল ইসলাম বলেন, করোনাভাইরাসের লক্ষণ নিয়ে আসা ব্যক্তির নমুনা সংগ্রহের পর চার ঘণ্টার মধ্যে জানা যাবে, নমুনা নেয়া ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত কি না।

বিএসএমএমইউর উপাচার্য কনক কান্তি বড়ুয়াবলেন, যারা সর্দি, কাশি, জ্বরে আক্রান্ত, তাদের চিকিৎসার জন্য আমরা ফিভার ক্লিনিক নামে আলাদা বিভাগ চালু করেছি। যেকেউ আমাদের হাসপাতালে এসে চিকিৎসা নিতে পারবেন। আমাদের হাসপাতালে চিকিৎসা নিতে আসা ব্যক্তিদের মধ্যে যাদের করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে সন্দেহ করা হবে, তাদের পরীক্ষা করা হবে।

-জেডসি