ঢাকা, শুক্রবার ১০, জুলাই ২০২০ ৩:০৪:১৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

দেশে করোনায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৪৫ পিএম, ১ এপ্রিল ২০২০ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে নতুন করে একজনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও তিনজন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আইইডিসিআরের অনলাইন ব্রিফিংয়ে বুধবার (০১ এপ্রিল) দুপুরে এই তথ্য জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে, এই নিয়ে ৬ জন মারা গেলেন। এছাড়া, নতুন করে আক্রান্ত হয়েছেন আরও তিনজন। এই নিয়ে সর্বমোট আক্রান্ত হয়েছেন ৫৪।ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরও একজন। ফলে মোট সুস্থ হয়েছেন ২৬ জন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর ১৫৭ জনের নমুনা সংগ্রহ করে। তার মধ্যে তিনজনের শরীরে করোনার সংক্রমণ পান তারা।

আইইডিসিআরের তথ্যমতে, আক্রান্তদের তারা তিন দিন পরপর পরীক্ষা করেন। প্রথমবার কোভিড-১৯ নেগেটিভ এলে ২৪ ঘণ্টা পর আবার পরীক্ষা হয়। পরপর দুটি টেস্ট নেগেটিভ হলে তাকে বাড়ি ফেরার ছাড়পত্র দেয়া হয়।

জাহিদ মালেক বলেন, আপনারা জানেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় দেশ্ববাসী আশ্বস্ত হয়েছে। আমরা বলতে চাচ্ছি, আমরা প্রতিনিয়ত স্বাস্থ্য সেবার মান উন্নয়ন করছি। হাসপাতালে ভেন্টিলেটর বসাচ্ছি। সরকারি হাসপাতালে ৫০০ ভেন্টিলেটর বসানোর কাজ চলছে। তিনশ আনা হচ্ছে। হাসপাতালগুলোকে প্রস্তুত করা হচ্ছে।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানানো হলেও পরে এই তালিকায় যোগ হয় আরও ৪৮ জনের নাম। গতকাল পর্যন্ত সর্বমোট ৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়। তাদের মধ্যে পাঁচজন মারা যান। আর সংক্রমণমুক্ত হন ২৫ জন।

-জেডসি