ঢাকা, বৃহস্পতিবার ১৮, এপ্রিল ২০২৪ ১৪:০০:০৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

মৃত্যুপুরী ফ্রান্স, একদিনে মারা গেছে ১১২০

আন্তর্জাতিক ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:০১ পিএম, ৪ এপ্রিল ২০২০ শনিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

ইতালি আর স্পেন ছাড়া ইউরোপের আরেক দেশ ফ্রান্সেও কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে লাশের লাইন দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে ১ হাজার ১২০ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৫০৭ জনে।

এর আগে শুক্রবার (৩ এপ্রিল) ফ্রান্সে মৃতের সংখ্যা ছিল এক হাজার তিনশ ৫৫ জন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ হাজার ১৬০ জনে।আক্রান্ত হয়েছেন বিশ্বের ১০ লাখ ৯৮ হাজার ৪৩৪ জন। এদের মধ্যে বর্তমানে ৮ লাখ ১০ হাজার ৩৫১ জন চিকিৎসাধীন এবং ৩৯ হাজার ৩৯১ জন (৫ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।এই পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ২ লাখ ২৮ হাজার ৯২৩ জন (৭৯ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ৫৯ হাজার ১৬০ জন (২১ শতাংশ) রোগী মারা গেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে। চীনের বাইরে করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে গত ১১ মার্চ দুনিয়াজুড়ে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

-জেডসি